দিঘার সমুদ্র সৈকতে প্রবল জলোচ্ছ্বাস, নিমিষে তলিয়ে গেলো ৫ টি ডাম্পার, কোনোরকমে বাঁচলো চালকরা

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের দিঘা সমুদ্র সৈকতে প্রবল জলোচ্ছাসের জেরে পাঁচটি বোল্ডার বোঝাই ডাম্পার সমুদ্রের জলে তলিয়ে গেল। তবে ডাম্পারের চালকেরা বিপদ বুঝতে পেরে ঠিক সময়ে ডাম্পার থেকে সমুদ্রের জলে ঝাঁপ দিতে সক্ষম হওয়ায়, তলিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা পেয়েছেন। এই ঘটনায় এলাকায় স্থানীয়দের মধ্যে প্রবল চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, ওল্ড দিঘার প্রথম ঘাটের বেশ কিছু জায়গায় গভীর খাতের সৃষ্টি হয়। আবহাওয়াবিদরা এই খাতের সৃষ্টির কারণ হিসেবে সমুদ্রের গভীর নিম্নচাপকেই দায়ী করেছেন। এই খাতের কারণে উপকূলবর্তী এলাকা পুরোপুরি জলমগ্ন হয়ে পড়ে। ফলে প্রশাসনের তরফ থেকে খাত মেরামতির উদ্যোগ গ্রহণ করা হয়।

সেই উদ্দেশ্যেই পাঁচটি বোল্ডার বহনকারী ডাম্পার বালেশ্বর থেকে দিঘায় আনা হয়। খাত মেরামতির কাজ শুরু হতেই আচমকা সমুদ্রের জলে জোয়ারের সৃষ্টি হয়। জোয়ারের জলের ধাক্কায় নিমেষের মধ্যে পাঁচটি বোল্ডার বোঝাই ডাম্পার সমুদ্রের জলে তলিয়ে যায়। তবে এই ঘটনায় প্রাণহানির কোনো খবর মেলেনি। ডাম্পারের মধ্যে যারা ছিলেন, তারা উপস্থিত বুদ্ধির জেরে প্রাণে রক্ষা পেয়েছেন। খবর পেয়েই এলাকায় পৌঁছেছে প্রশাসন।

ডাম্পারের চালকেরা জানিয়েছেন, এদিন খাত মেরামতির কাজে বোল্ডার নামানোর সময় হঠাৎই গাড়ির চাকা বসে যায়। সেই সময় মুহূর্তের মধ্যেই জোয়ারের জলে ডাম্পারগুলি সমুদ্রের জলে ডুবে যায়। তবে, নিমেষের মধ্যে কিভাবে ডাম্পারগুলি জলের তলায় তলিয়ে গেল, তা নিয়ে ধন্ধে রয়েছে পুলিশ। দীঘা-মোহনা থানার পুলিশ এই ঘটনার তদন্ত চালাচ্ছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন