ঘরে বসেই করুন নেট ব্যাংকিং, অনলাইন পরিষেবা নিয়ে হাজির পোস্ট অফিস

বর্তমানে গোটা বিশ্ব জুড়েই সময় একটি গুরুত্বপূর্ণ স্থান করেছে সাধারণ মানুষদের জীবনে।মানুষ তাদের প্রত্যাহিক খাদ্য গ্রহণের থেকেও সময়কে একটি উঁচু আশনৈ জায়গা দিয়েছে। আর এই সময়ের তাৎপর্যতা এতটাই প্রাধান্য পেয়েছে যে মানুষের হাতে এসেছে স্মার্ট ফোন। এর সাহায্যে মানুষ এখন এতটাই দ্রুততর হয়ে উঠেছে যে ইন্টারনেটের দৌলতে তারা কয়েক সেকেন্ডেই পৌঁছে যাচ্ছে পৃথিবীর বিভিন্ন প্রান্তে। শুধু তাই নয়, ব্যাঙ্কিং সেক্টরেও এখন এখন এই স্মার্টফোন এবং ইন্টারনেটের দৌলতে নিজ জায়গায় বসে সব কাজ করতে পারে।

প্রসঙ্গত, ভারতীয় ডাক বিভাগের ডিরেক্টর জেনারেল অরুন্ধতী ঘোষ বললেন “বর্তমানে পিওএসবি অ্যাকাউন্টে ইন্টারনেট এবং মোবাইলে ব্যাঙ্কিং পরিষেবা থাকলেও এর পরিধি সীমাবদ্ধ পিওএসবি প্রকল্পেই। শুধু তাই নয়, এর সাহায্যে অন্য কোথাও টাকা পাঠানোর জন্যও ভরসা কেবল ইন্ডিয়া পোস্ট পেমেন্ট এই ব্যাঙ্কের অ্যাকাউন্ট। আর এখন গ্রাহকের মতামত অনুযায়ী, এই দুই অ্যাকাউন্টে এক সঙ্গে লিঙ্ক করে দেওয়া হয়।বর্তমানে এই প্রসঙ্গে রিজার্ভ ব্যাঙ্কের তরফে এনইএফটি এবং আরটিজিএস প্রক্রিয়ার একটি অনুমোদন পাওয়া গিয়েছে।

এই প্রসঙ্গে তিনি আরও বলেন যে, “যে কোনও ধরনের পোস্ট অফিস বা সেভিংস হোক বা কারেন্ট যে কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পিওএসবি অ্যাকাউন্টে লেনদেন চালু করলেই গ্রাহকরা নিজ ঘরে বসে বা যে কোনো স্থান থেকেই অনেক পরিষেবা গ্রহণ করতে পারবেন।যার ফলে একটি পোস্ট অফিস থেকে অন্য আরেকটি পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে এমনকি অন্য যে কোনো ধরনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো যাবে”।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন