গৃহঋণ গ্রাহকদের বিরাট খুশির খবর দিলো এসবিআই, সুদের হারে মিলছে ছাড়

গৃহ ঋণ গ্রহীতাদের জন্য বেশ বড়সড় সুখবর নিয়ে এলো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। গৃহঋণের ক্ষেত্রে সুদের হারে ছাড় দেবে এস বি আই। গত সোমবার ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করে জানানো হয়েছে, নির্দিষ্ট সময়ের মেয়াদে ব্যাংকের তরফ থেকে গ্রাহকদের গৃহঋণের সুদের হারে ছাড় দেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে প্রসেসিং ফিতেও মিলবে ছাড়।

উক্ত নির্দেশিকায় এস বি আইয়ের তরফ থেকে জানানো হয়েছে, গৃহঋণের ক্ষেত্রে ৭০ বেসিস পয়েন্ট পর্যন্ত ছাড় পেতে পারেন গ্রাহকরা। এই মর্মে এখন থেকে ৭৫ লক্ষ টাকা ঋণের ক্ষেত্রে ৬.৭০ শতাংশ হারে সুদ দিতে হবে গ্রাহকদের। এই অফারের মেয়াদ আগামী ৩১শে মার্চ পর্যন্ত কার্যকর থাকবে বলে জানানো হয়েছে। পাশাপাশি ঋণের প্রসেসিং চার্জেও ১০০ শতাংশ ছাড় পাবেন গ্রাহক।

এছাড়াও ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে, এসবিআইয়ের ইয়নো অ্যাপ (YONO App) থেকে গৃহঋণের আবেদন জানালে সুদের উপর ৫ বেসিস পয়েন্ট পর্যন্ত ছাড় পাবেন গ্রাহক। আবার মহিলাদের জন্যেও রয়েছে বিশেষ ছাড়। আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষে মহিলা ঋণগ্রহীতাদের সুদের উপর অতিরিক্ত ৫ বেসিস পয়েন্ট ছাড় দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এস বি আইয়ের এক উচ্চপদস্থ আধিকারিক সালোনি নারায়ণ জানিয়েছেন, ঋণের সুদের উপর ছাড় দেওয়ার পর এস বি আই এখন ভারতীয় বাজারে সবথেকে কম সুদে ঋণ প্রদান করছে। করোনার জন্য ব্যাঙ্কগুলির অর্থনৈতিক অবস্থা বেশ দুর্বল হয়ে পড়েছে। তাই এবার গ্রাহককে গৃহ ঋণ গ্রহণে উৎসাহ প্রদানের উদ্দেশ্যে সুদের হার কমানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি।