একসময় অর্থের কারণে সাবান কিনতে পারেননি, সেকথা বিয়ার গ্রীলসকে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি

আজ বিশ্বকর্মা পুজো তার সাথে সাথে আবার মহালয়াও। আরেকটি গুরুত্বপূর্ণ দিন রয়েছে সেটি হল আজকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। প্রধানমন্ত্রী আজ ৭০ বছর বয়সে পা দিলেন। সারা ভারত বর্ষ তার জন্মদিন অতি আনন্দের সাথে উদযাপন করছেন। ২০১৯ সালের ডিসকভারি চ্যানেলে প্রধানমন্ত্রী একটি সাক্ষাৎকার দিয়েছিলেন বেয়ার গ্রিলসের সাথে ম্যান ভার্সেস ওয়াইল্ড’ অনুষ্ঠানে।সেই অনুষ্ঠানে দেখা গিয়েছিল নমো বেয়ার গ্রিলসের সাথে ঘুরছেন এবং নিজের জীবনের উত্থান-পতন এর গল্প বলছেন। সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বিয়ার গ্রিলসকে জানিয়েছিলেন, ছোটবেলাকার জীবন খুবই দারিদ্র্যের মধ্যে দিয়ে কেটেছে।

তিনি একটি ছোট সরকারি স্কুলে পড়াশোনা করতেন । সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো জামা কাপড় কাচার সাবানও পর্যন্ত তাদের ঘরে ছিলনা। তাদের ঘরে যথেষ্ট অর্থের টানাটানি ছিল। এরজন্যই প্রধানমন্ত্রী তার বাড়ির প্রয়োজনীয় সাবান কিনতে পারতেননা।প্রধানমন্ত্রী মোদী আরো বলেন ঘরে সাবানা না থাকার জন্য তিনি ভোরবেলায় উঠে ঘাস থেকে শিশির নিয়ে আসতেন। সেই শিশির নিয়ে গরম জলে মিশিয়ে জামা কাপড় কাচতেন।

এছাড়াও নমো রেলস্টেশনের চাও বিক্রি করেছেন নিজের পরিবারের অর্থাভাব মেটানোর জন্য। গ্রিলসের সাথে ঘুরতে ঘুরতে তিনি বলেন ইস্ত্রি কেনার সামর্থ্য ছিলোনা তার পরিবারের। তাই তিনি ঘরে থাকা বাসন দিয়ে নিজের জামাকাপড় ঠিক করতেন। তামার বাসনে কয়লা গরম করে সেই তাপ দিয়ে জামা কাপড় ইস্ত্রি করতেন। বেয়ার গ্রিলসও তার এই জীবনের উত্থান-পতন গল্প শুনে খুবই অনুপ্রেরণা পান। বেয়ার গ্রিলস পরে জানান, তিনি প্রধানমন্ত্রীর শান্ত স্বভাব এবং প্রধানমন্ত্রী হওয়া সত্বেও তার সেই পদ নিয়ে কোন অহংকার নেই।সেই দেখে গ্রিলস যথেষ্ট বিস্মিত হয়েছিলেন।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন