একসময় ছিলো মাখোমাখো প্রেম, ব্রেকআপ হলেও নানা পাটেকর এখনো ভুলতে পারেননি মনীষাকে

গ্লামার দুনিয়ার অভিনেতা অভিনেত্রীদের মধ্যে প্রেমের ঘটনা নতুন কিছু নয়। বি-টাউনের বহু সেলিব্রিটি একে অপরকে ভালোবেসে সম্পর্কে জড়িয়েছেন। অনেকেই সেই সম্পর্ককে বিয়ের মন্ডপ অব্দি এগিয়ে নিয়ে গিয়ে নিজেদের সম্পর্ককে স্বীকৃতি দিয়েছেন। তবে বলিউডের আনাচে-কানাচে এমন বহু ব্যর্থ প্রেমের গল্প আছে, যা সিনে প্রেমীদের মনে দাগ কেটে যায়। এ রকমই এক ব্যর্থ প্রেম সম্পর্কে জড়িয়েছিলেন বলিউডের প্রখ্যাত অভিনেতা নানা পাটেকার এবং জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালা। তাদের প্রেম হয়তো বিয়ের মণ্ডপ পর্যন্ত গড়ায়নি, তবে তাদের প্রেম ছিল অনেকটা সিনেমার প্লটের মতো। প্রেম, অভিমান, রাগ, আক্রোশ, বিরহ কোনো কিছুরই খামতি ছিল না তাদের প্রেম সম্পর্কে। পার্থ ঘোষের পরিচালিত সিনেমা “অগ্নি সাক্ষী”তে প্রথমবারের মতো একে অপরের সঙ্গে কাজ করা শুরু করেছিলেন মনীষা এবং নানা।

তখন থেকেই নাকি তাদের প্রেম সম্পর্কের সূত্রপাত। তবে নিজেদের সম্পর্কের কথা কখনোই প্রকাশ্যে আনেননি তারা। তাই ফিল্ম ম্যাগাজিন গুলিতেও তাদের প্রেমের খবর ছিল অধরা। উল্লেখ্য, নানার সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে মনীষা তার বিখ্যাত ব্লকব্লাস্টার সিনেমা “সওদাগর” এর সহ-অভিনেতা বিবেক মুশরানের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ছিলেন। তবে তাদের সম্পর্ক বেশিদিন এগোয়নি।

বিবেকের পরেই মনীষার জীবনে আসেন নানা। অসাধারণ অভিনয় দক্ষতার জেরে সহজেই মনীষার মনে জায়গা করে নিয়েছিলেন তিনি। তারা দুজনেই দুজনের সঙ্গে একান্তে সময় কাটাতে শুরু করেন। তবে মনীষাকে বিয়ের করার পথে হাঁটতে চাননি নানা। এরই মাঝে আবার আয়েশা জুলকারের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন নানা পাটেকার। মনীষা একদিন তাদের হাতেনাতে ধরেও ফেলেন। এরপরে নানার সঙ্গে সমস্ত সম্পর্ক বিচ্ছিন্ন করে নেন মনীষা।

তবে মনীষার সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার ব্যথা এখনো ভুলতে পারেননি নানা পাটেকার। তাই সে সম্পর্কে কথা বলতে চান না তিনি। তবে মনীষাকে যে এখনো ভীষন মিস করেন নানা, তা তার কথাবার্তাতেই বোঝা যায়। এখনো তার প্রতি দুর্বল নানা। একবার এক সাক্ষাৎকারে মনীষার সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেছিলেন, বি-টাউনের সবথেকে সেনসিটিভ অভিনেত্রী মনীষা। তার অভিনয় দক্ষতার জেরেই তিনি বলিউডে নিজের জায়গা ধরে রাখবেন।