OMG: ছেলের নাম ‘Dinas Komunikasi Informatika Statistik’! কারণ জেনে হ’ত’বা’ক সকলেই

পৃথিবীতে বহু মানুষ এমন আছেন যারা সন্তানদের আজব আজব নাম রাখেন। তাদের তালিকায় অন্যতম হলেন টেসলার মালিক ইলন মাস্ক। নামগুলি একটু অন্যরকম হওয়ায় সহজেই চোখে পড়ে অনেকের। তবে এই বিশেষ নাম রাখার পেছনে আলাদা কারণ থাকে অবশ্যই। তবে এমন কথা হয়তো শোনা যায় না যে, কেবলমাত্র নিজের পুরনো কাজের জায়গাকে সম্মান জানাতে দপ্তরের নামে রাখা হয় নবজাতকের নাম। অবাক কাণ্ড ঘটিয়েছেন ইন্দোনেশিয়ার একজন ব্যক্তি।

সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ইন্দোনেশিয়ায় এক ব্যক্তির নাম স্লামেত যোগা ওয়াহয়ুদি। সম্প্রতি তার স্ত্রী গর্ভবতী হয়ে পড়েন। তখন তাদের মধ্যে একটি চুক্তি হয়েছিল যে, তাদের যদি পুত্র সন্তান হয় তাহলে তাদের নাম ঠিক করবেন সলামেত।

পুত্র সন্তান হওয়ার পর তাই চুক্তিমতো স্লামেত নিজের ছেলের নাম রাখেন ‘Dinas Komunikasi Informatika Statistik’ অর্থাৎ ‘Department Of Statistical Communication’। কিন্তু কেন এমন নাম রাখা হলো এই বিষয়ে প্রশ্ন করতে তাকে জানা গেছে যে, এর আগে স্ট্যাটিস্টিকাল কমিউনিকেশন দপ্তরে কাজ করতেন তিনি। সেই দপ্তর পরবর্তীকালে ছেড়ে দিলেও তার প্রতি ভালোবাসা চিরকাল রয়ে গেছে তার। তাই নিজের সন্তানের নাম পুরনো দপ্তরের নামে রাখার ইচ্ছা পূরণ করলেন তিনি।

যদিও তার এই পদক্ষেপ একেবারেই মেনে নিতে পারেনি তার পরিবারের লোকজন এবং বন্ধুবান্ধবরা। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে সকলের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। তবে যিনি নাম দিয়েছেন তিনি নিজের সিদ্ধান্তে একেবারেই অনড়। ভবিষ্যতে এই নাম নিয়ে অনেক রকম সমস্যা সৃষ্টি হতে পারে জেনেও তিনি তার সন্তানের নাম পাল্টাবি না বলেই ঠিক করেছেন। খবরটি সামনে আসে সোশ্যাল মিডিয়ার অনেকেই যথেষ্ট অবাক হয়েছেন এবং কেলকা বিষয়টি নিয়ে মজা করেছেন।