কংগ্রেস ত্যাগ করে বিজেপিকে সমর্থক করলেন কঙ্গনার মা

মহারাষ্ট্র সরকার এবং বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরোধ এবার এক নতুন মোড় নিল। কঙ্গনার মা আশা রানাওয়াত সম্প্রতি কংগ্রেস দল ছেড়ে প্রকাশ্যেই বিজেপি দলকে সমর্থন করলেন। মেয়ে কঙ্গনার প্রতিদিন মহারাষ্ট্রের কংগ্রেস সরকারের বিরূপ মনোভাব লক্ষ্য করেই কংগ্রেস ত্যাগ করে বিজেপিকে সমর্থন করলেন আশা দেবী। মায়ের এই সিদ্ধান্তে স্বভাবতই বিস্মিত এবং আপ্লুত কঙ্গনা।

উল্লেখ্য, মুম্বাই কে সরাসরি “পাক অধিকৃত কাশ্মীর” এর সাথে তুলনা করে বলিউড “কুইন” কঙ্গনা শিবসেনা প্রধান সঞ্জয় রাউতের সাথে সরাসরি দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। মোদি সরকারের তরফ থেকে দেশের প্রথম অভিনেত্রী হিসেবে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়েছেন কঙ্গনা। এদিকে, মহারাষ্ট্রের জোট সরকার কঙ্গনার কোটি কোটি টাকা মূল্যের অফিস ভেঙে দেওয়ার তোড়জোড় শুরু করে।

আশা রানাওয়াতের বক্তব্য, তাদের পরিবার দীর্ঘদিন ধরে কংগ্রেসকেই সমর্থন করে এসেছে। তবে মেয়ের প্রতি কংগ্রেসের বিরূপ আচরণে আহত হয়েছেন তিনি। মোদি সরকার যেহেতু কঙ্গনাকে নিরাপত্তা দিয়েছেন, বিপদের দিনে তার পাশে এসে দাঁড়িয়েছেন, তাই এবার থেকে বিজেপিকে সমর্থন করবেন তিনি। কঙ্গনা জানিয়েছেন, বৃহমুম্বাই পুরসভা যখন কংগ্রেসের উস্কানিতে তার অফিস ভাঙতে আসে, তখন তার মা ভীত কন্ঠে তাকে বলেছিলেন, “আমি আগেই জানতাম এমনটা হতে চলেছে”।

কঙ্গনাকে নিরাপত্তা দেওয়ার আপ্লুত আশা দেবী স্বরাষ্ট্রমন্ত্রককে বারবার ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, কঙ্গনা চিরকাল সত্যের পথে থেকেছেন। সত্যকে আদর্শ করে সততার সাথে লড়াই চালিয়েছেন। এরজন্য তাঁকে বরাবর বহু বাধার সম্মুখীন হতে হয়েছে। তবে, তার সাথে দেশের মানুষের ভালোবাসা রয়েছে। তিনি আরো বলেছেন, মুম্বাইয়ে কঙ্গনার নিরাপত্তার অভাব ছিল। তবে, তাদের পরিবার কংগ্রেসের সমর্থক জানা সত্ত্বেও, কঙ্গনার লড়াইকে সমর্থন জানিয়ে বিজেপি সরকার তাদের পাশে এসে দাঁড়িয়েছে। তাই এবার থেকে মোদি সরকারের আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁকেই অনুসরণ করবেন আশা দেবী।