ইতালির এই গ্রামে থাকলে মিলবে ৩৮ লক্ষ টাকা, শর্ত একটিই!

একেবারে প্রকৃতির কোলে সুন্দর একটি গ্রাম। যার সৌন্দর্য নিয়ে প্রশ্ন করা চলে না। এই সুন্দর গ্রামটি ইতালির মধ্যে অবস্হিত যার নাম সান্তো স্টিফানো দি সেসানিয়ো। ইতালির এই গ্রামে থাকতে গেলেই পাওয়া যাবে মোটা অঙ্কের টাকা, আর সেই টাকা দেবে সেই দেশের সরকার। কিন্তু মানতে হবে কিছু শর্ত। যদি এই শর্ত মেনূ চলতে পারেন তাহলেই আপনিও পাতে পারেন সেই মোটা টাকা ।

এই গ্রামের চারদিকে পাহাড়, সুন্দর প্রাকৃতিক পরিবেশ যা দেখলে মন সর্বদা টানে। এই গ্রামের মধ্যে রয়েছে অট্টালিকা, রয়েছে কুড়ে ঘর যেখানে থাকতে মন চায় সেখানেই থাকতে পারেন, চাইলে ব্যবসাও করতে পারেন যার টাকা দেবে সরকার। এই গ্রামের জনসংখ্যা মাত্র ১১৫ জন, যার মধ্যে রয়েছে ১৩ জন ২০ বছরের নিচে। এদিকে আবার বৃদ্ধ রয়েছে ৪১ জন যারা কিনা ৬৫ বছরের ঊর্ধ্বে।

আসলে দেশের সরকার জানিয়েছে আমরা কাওকে কিছু বিক্রি করছি না আমরা চাই সেই গ্রামের মানুষ যেন বেঁচে থাকে। তবে এই সহজ সুযোগের যে কেউ সুবিধা পাবে না, কারণ তাকে হতে হবে ইতালির বাসিন্দা যার বয়স হতে হবে ৪০ বছরের কম, এই কথা শুনেই আই ইতিমধ্যে হাজারো হাজারো আবেদনপত্র জমা পরেছে।

এই যে নতুন স্কিম সেটা ১৫ অক্টোবর থেকে শুরু হয়েছে ঠিকই কিন্তু নিয়োগ এখনও হয় নি। এদিকে যারা সেই গ্রামে থাকবে তাদের সরকার সব দিক থেকেই আর্থিক সাহায্য করবে, কিন্তু তারা যে বাড়িতে থাকবে সেটার ভাড়া তাদের দিতে হবে। তবে সেই বাড়ি ভাড়া কিভাবে নেওয়া হবে সেটা নিয়ে চিন্তা ভাবনা করছে সরকার। এদিকে ১৫০০ টির মতো আবেদনপত্র জমা পরেছে যার মধ্যে মাত্র ৫ জন দম্পতিকে বেছে নেওয়া হয়েছে।