শখের দাম লাখ টাকা, গাড়ির জন্য 007 নম্বর পেতে খরচ করলেন ৩৪ লাখ টাকা

কথাতেই আছে “শখের দাম লাখ টাকা”। সেই লাখ টাকার বিনিময়েই শখ পূরণ করলেন আহমেদাবাদের এক যুবক। শুধুমাত্র শখের বশে, বিশ্বাসের জোরে একটি গাড়ির নাম্বার প্লেট তিনি কিনেছেন ৩৪ লক্ষ টাকার বিনিময়ে। হ্যাঁ, সম্পূর্ণ গাড়ি নয়। তিনি শুধু গাড়ির নম্বর প্লেট কিনেছেন এত টাকার বিনিময়ে। কারণ, “০০৭” নম্বর বিশিষ্ট ওই নাম্বার প্লেটটি তার চাইই চাই। গাড়ির নম্বর প্লেটের প্রতি এমন আসক্তি ভারতে সত্যিই বিরল।

আহমেদাবাদ নিবাসী ওই যুবকের নাম আশিক প্যাটেল। বিশিষ্ট এক সংবাদ সংস্থার কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে আশিক বলেছেন, তার কাছে “০০৭” নম্বর প্লেটের এক আলাদা গুরুত্ব রয়েছে। তিনি তার জীবনের প্রথম যানটির জন্য এই নম্বরটিই বেছে নিয়েছেন। কারণ তার কাছে এই নম্বর শুধুমাত্র নম্বর নয়। তিনি বিশ্বাস করেন এই নম্বর তার জন্য সৌভাগ্যের প্রতীক হিসেবে বিবেচিত হবে। তাই ৩৪ লক্ষ টাকা দিয়ে তিনি তার ভাগ্য কিনেছেন, নাম্বার প্লেট নয়।

উল্লেখ্য, নিলামের দুনিয়ায় “০০৭” নম্বর প্লেটটির কিন্তু বেশ মাহাত্ম্য রয়েছে। এই নম্বর প্লেটটিকে রীতিমতো নিলামে তুলেছিল আহমেদাবাদ রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস। নিলামের প্রাথমিক মূল্য ছিল ২৫,০০০ টাকা। আশিক ৩৪ লক্ষ টাকার বিনিময়ে নম্বর প্লেটটিকে নিজের গাড়ির জন্য কিনে নিয়েছেন। রিজিওনাল ট্রান্সপোর্ট অফিসের তরফ থেকে তার গাড়ির জন্য প্রাপ্ত নম্বর প্লেটটি হলো GJ01WA007। নিজের ইচ্ছামত নম্বর প্লেট পেয়ে স্বভাবতই বেশ খুশি আশিক।