বিয়ারের বোতল চারটি, কিন্তু হাত তিনটি, ছবিতে চতুর্থ হাত খুঁজতে ব্যস্ত সকলেই, দেখুন ভাইরাল ছবি

সোশ্যাল মিডিয়াতে এমন অনেক ছবি ভাইরাল হয় যা দেখে আমরা সত্যি আশ্চর্য হয়ে যাই। এমন কিছু ছবি যার সত্যি উত্তর থাকে না। সম্প্রতি এমন একটি ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে দেখা যাচ্ছে তিনজন পর্বতারোহী ট্রেকিং করতে বেরিয়েছেন বাড়ি থেকে। রাস্তায় ট্রেকিং করতে গিয়ে এক জায়গায় বিশ্রাম করছেন তারা।তাদের তিন জনের হাতে রয়েছে তিনটি বিয়ারের বোতল। এত অবধি সব কিছুই ঠিক ছিল। কিন্তু এর মধ্যেই দেখা গেল একটি বিপত্তি।ভালো করে যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন যে, ছবিতে দেখা যাচ্ছে চারটি বিয়ারের বোতল। কিন্তু চতুর্থ ব্যক্তিকে চোখে দেখা যাচ্ছে না।

অনেকেই ছবিটি দেখে মনে করেছেন যে ছবিটি ভুতুড়ে। ছবিতে শুধুমাত্র চতুর্থ বিয়ারের বোতল দেখা যাচ্ছে কিন্তু দেখা যাচ্ছে না সেটি কে ধরে রয়েছে। নেটিজেনদের বেশিরভাগ অনেক রকম মন্তব্য করেছেন কিন্তু আসল ব্যাপারটা খুব কম মানুষ বুঝতে পেরেছেন। আসলে এই ব্যাপারে ক্যামোফ্লেজ ব্যাপারটি কাজ করেছে।

ক্যামোফ্লেজ হলো যখন আপনার গায়ের রং এবং পরিবেশের গায়ের রং এর সঙ্গে একেবারে মিল খাবে। অনেক সময় পশুপাখি এই পদ্ধতির দ্বারা শিকারির হাত থেকে বেঁচে যায়। গাছের পাতার রং এর সঙ্গে নিজেকে মিশিয়ে দেয় তারা। এক্ষেত্রেও চতুর্থ ব্যক্তির জামার রং একেবারেই মিশে গেছে পরিবেশের রঙের সঙ্গে। তাই চতুর্থ ব্যক্তিকে চোখে দেখা যাচ্ছে না।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হবার সাথে সাথে ভাইরাল হয়ে যায়। সকলেই এরকম আজব একটি ভিডিও দেখে সত্যিই তাজ্জব বনে গেছেন। সকলেই স্বীকার করেছেন যে, ক্যামোফ্লেজের ব্যাপারে আরো নতুন করে জানা গেল এই ভিডিওটি দেখে।