নিয়ম সবার জন্যই এক! লকডাউন ভেঙে হেয়ারকাট করে আট লক্ষ টাকা জরিমানা ফুটবলারের

লকডাউন ভেঙে হেয়ারকাট করে আট লক্ষ টাকা জরিমানা ফুটবলারের

লকডাউনের মধ্য নিয়ম ভাঙলেই গুনতে হবে মোটা অঙ্কের জরিমানা। এই বিষয়টি জানা সত্ত্বেও লকডাউনের নিয়ম ভেঙে বাড়িতে হেয়ার স্টাইলিস্ট ডেকে চুল কটার পর জরিমানা গুনতে হল বরুশিয়া ডর্টমুন্ড ক্লাবের দুই তারকা জ্যাডোন স্যাঞ্চো এবং ম্যানুয়েল আকানজিকে। এই ২ জন ফুটবল তারকা হেয়ার স্টাইলিস্ট ডেকে চুল কাটার পর সোশ্যাল মিডিয়ায় ছবিও পোস্ট করেছিলেন।

সেখানে দেখা যায়, ফুটবলার, হেয়ার স্টাইলিস্ট, কারও মুখেই মাস্ক ছিলনা। হেয়ার স্টাইলিস্ট চুল কাটার সময় হাতে গ্লাভসও পরেননি, যার ফলে সংক্রমণের আশঙ্কা প্রচুর। এই খবরটি জার্মান ফুটবল ফেডারেশনের কাছে কায় এবং করা পদক্ষেপ নেই তারা। তারা জানায়, নিয়ম ভাঙার জন্য তাঁদের মোটা অঙ্কের জরিমানা করা হয়। ভারতীয় মুদ্রায় আনুমানিক ৮ লক্ষ ৫৩ হাজার টাকা করে জরিমানা গুনতে হয় তাঁদের।

জার্মান ফুটবল ফেডারেশনের তরফ থেকে জানানো হয়, ওই দুই ফুটবলার সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি কিছুই না মেনে হেয়ার কাট করেছেন। এরজন্য তাঁদের বিরুদ্ধে করা পদক্ষেপ নেওয়া প্রয়োজন ছিল। তাদের ৮ হাজার ৯০০ ডলার জরিমানা করা হয়। তবে জ্যাডোন স্যাঞ্চো এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেননা। তিনি টুইটারে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই সিদ্ধান্ত নিতান্তই হাস্যকর। তবে কিছুক্ষন পর তিনি এই টুইটটি মুছে ফেলেন।