কমিশনে হলফনামা, স্থাবর-অস্থাবর সম্পত্তির মূল্য জেনে নিন শুভেন্দুর

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপটে বাংলার রাজনৈতিক মহলে বহুল চর্চিত যে নামটি রয়েছে তা হলো শুভেন্দু অধিকারী। এককালীন মমতা ঘনিষ্ঠ শুভেন্দু আজ জোড়া ফুলের বদলে পদ্মফুলের হয়ে প্রচারে নেমেছেন। দল বদল করে আজ তিনি নন্দীগ্রামে বিজেপির তরফের প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন। তার প্রবল প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়ে স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বভাবতই নন্দীগ্রামকে নিয়েই এখন রাজনৈতিক মহলের উত্তেজনার পারদ ওঠানামা করছে। একদিকে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, অপরদিকে তারই এককালীন ঘনিষ্ঠ শুভেন্দু অধিকারী তার প্রতিপক্ষ হয়ে তার বিরুদ্ধেই বিজেপির হয়ে লড়াই করবেন। বাংলায় বিজেপির বিরুদ্ধে তৃণমূলের লড়াই ২৯৩টি আসনে হলেও (পুরুলিয়ার জয়পুরের আসন বাদে) পাখির চোখ হয়ে থাকবে নন্দীগ্রাম।

নির্বাচন-পূর্বে মমতা বন্দ্যোপাধ্যায় তার সম্পত্তির খতিয়ান আগেই পেশ করেছেন। এবার সম্পত্তির খতিয়ান তুলে ধরলেন শুভেন্দু অধিকারী। তার সম্পত্তি সংক্রান্ত হলফনামা থেকে জানা গেল, বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় আশি লক্ষ টাকা। বর্তমানে তার হাতে নগদ রয়েছে মাত্র পাঁচ হাজার টাকা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো শুভেন্দুরও নিজস্ব কোনো গাড়ি নেই। তার কোন অলংকার সম্পত্তিও নেই। রয়েছে ১৫ টি ব্যাংক একাউন্ট। ২১ লক্ষ ৩৫ হাজার ১০২ টাকা মূল্যের স্থাবর সম্পত্তি রয়েছে তার। তার অস্থাবর সম্পত্তির মোট মূল্য ৫৯ লক্ষ ৩১ হাজার ৬৪৭.৩২ টাকা। নন্দীগ্রামে তার নামে কিছু জমিও রয়েছে। শুভেন্দু অধিকারীর পেশ করা সম্পত্তির খতিয়ান থেকে এমনটাই জানা গিয়েছে।