ডবল ডবল চাকরি, আরো বেশি কর্মসংস্থান হবে রাজ্যে: মমতা

একুশের বিধানসভা নির্বাচনের লড়াইয়ে কর্মসংস্থান রাজ্য শাসকদলের কাছে এক বড় ইস্যু হয়ে দাঁড়াতে পারে। রাজ্যের বেকার যুব সম্প্রদায়ের ক্ষোভের আঁচ টের পেয়ে তাই বর্তমানে ভোটের প্রচারে কর্মসংস্থানের আশ্বাসও শোনা যাচ্ছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার ভোটের বাজার ধরতে রাজ্যবাসীকে “ডবল ডবল শিক্ষা এবং চাকরী”র আশ্বাস দিলেন।

রাজ্যে কেবল দুই দফার নির্বাচন সম্পন্ন হয়েছে। এখনো ৬ দফার নির্বাচন বাকি। এই ছয় দফাকে টার্গেট করে বর্তমানে ভোটের জোর প্রচার চালাচ্ছে রাজনৈতিক দলগুলি। পিছিয়ে নেই তৃণমূলও। গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের প্রচার চলাকালীন রাজ্যে কর্মসংস্থান প্রসঙ্গে তৃণমূলের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে আলোচনা করলেন।

তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন, একুশের লড়াইয়ের তৃণমূলকে সরকার গড়তে সুযোগ করে দেওয়া হলে রাজ্যে গড়ে উঠবে কর্মতীর্থ। নিত্য নতুন কর্মসংস্থানের আয়োজন হবে। বাংলার কোনো ছেলে মেয়েকে ভিন রাজ্যে গিয়ে চাকরি করতে হবে না। স্মল স্কেল ইন্ডাস্ট্রিগড়ে তুলবে তৃণমূল যেখানে রাজ্যের অন্তত দেড় কোটি ছেলে মেয়ে চাকরি পাবে।

শুধু তাই নয়, হাসপাতাল গড়ে উঠবে আরো। “ডাবল ডাবল শিক্ষা, ডাবল ডাবল চাকরি”র প্রতিশ্রুতিও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তার সঙ্গে কেন্দ্রীয় সরকারের সঙ্গে তৃণমূলের তুল্য মূল্য বিচার করেছেন তিনি। তৃণমূলের শাসনে উন্নয়ন হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। তার সঙ্গে অবশ্যই বিনা পয়সায় রেশন, বিনা পয়সায় শিক্ষা, বিনা পয়সায় চিকিৎসা এবং কন্যাশ্রী, যুবশ্রী, স্বাস্থ্য সাথী প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।