একদম কাকতালীয় ঘটনা, ৪৯৯ বছর পর হোলির দিনে ঘটছে এমন কান্ড, জেনে নিন

আর কিছুদিনের মধ্যেই আসতে চলেছে বাঙালির অন্যতম রং এর অনুষ্ঠান অর্থাৎ হোলি।প্রতিবছর ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে পালন করা হয় এই হোলি উৎসব। পূর্ণিমার রাতে দহন করা হয় রাক্ষসী হোলি কে। গ্রামেগঞ্জে অথবা শহরে নেড়া পোড়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দলের পরেরদিন অনুষ্ঠিত হয় হোলি খেলা।চলতি বছরে ২৯ শে মার্চ অনুষ্ঠিত হবে দোল উৎসব।

তবে এই বছর আরো কিছু কারণে হোলি উৎসব বিশেষ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র মতে অনুযায়ী, প্রায় চারশ নিরানব্বই বছর পর এই বছর গ্রহগুলির একটি দুর্দান্ত সমন্বয়ে তৈরি হতে চলেছে এই বছর দোল উৎসবের দিন। আজকে এই প্রতিবেদনের মাধ্যমে আপনাকে জানাবো দোল উৎসবের বিশেষ কাকতলীয়, তারিখ এবং শুভ সময় সম্পর্কে বিস্তারিত।

জ্যোতিষীরা বলেন যে, হোলি উৎসবের দিন চাঁদ কুম্ভ রাশিতে থাকে, এবং প্রভু শনি থাকে তার রাশিচক্রে।১৫২১ শালী গ্রহের এত বড় ভর গঠিত হয়েছিল, যে ৪৯৯ বছর পরে আরো একবার তৈরি হতে চলেছে এই মহাযোগ।

রং এবং আনন্দের উৎসবের দিন আরো দুটি বিশেষ জিনিস কাকতালীয় ঘটনা হয়ে আসছে। জ্যোতিষ বিজ্ঞানীরা জানিয়েছেন যে, এই বছর হোলি তে সর্বাধিক সিদ্ধি যোগ এবং অমৃত সিদ্ধি যোগ করা হবে। এই উভয় যোগ অত্যন্ত শুভ বলে বিবেচিত করা হয়।