করোনা মহামারীর মধ্যেই যুদ্ধবিরত‌ি লঙ্ঘন পাকরাষ্ট্রের, চলল গুলির লড়াই

গোটা পৃথিবীই এখন করোনা আক্রান্তের জেরে জর্জরিত, সেই পরিস্থিতিতে ভারত এবং পাকিস্তান এই দুই দেশ ই একই পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। দু দেশেই ইতিমধ্যে অসংখ্য মানুষ এই ভাইরাসের দ্বারা আক্রান্ত এবং যখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ভারত জুড়ে লকডাউন পরিস্থিতির সৃষ্টি করা হল তখনই ঘটল এক অভাবনীয় ঘটনা। এরম পরিস্থিতির মধ্যে দাঁড়িয়েও ওপার থেকে এল ফের গুলি বর্ষণ। যেখানে করোনার বিরুদ্ধে লড়াই এ ভারতের পাশাপাশি রয়েছে পাকিস্তানও।

কিন্তু তারই মধ্যে যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। এদিন পুঞ্চ সীমান্তে গোলা বর্ষণ করে পাক সেনা। ভারতীয় সেনাও তার জবাব দেয়। সব মিলিয়ে ক্রমশ ধীরে ধীরে উত্তপ্ত হয়ে উঠেছে সীমান্ত। এদিন দেশের প্রধানমন্ত্রী যখন দেশের সমস্ত জাতির মানুষের উদ্দেশ্যে ভাষণ দিচ্ছিলেন ঠিক তখনই পাকিস্তান আঘাত হানে। সরকারি সূত্রে জানা গিয়েছে, রাত সাড়ে আটটা নাগাদ যুদ্ধবিরতি লঙ্ঘন করে পুঞ্চ জেলায় কেরনি, কোয়াসবা এবং দেগওয়ার সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর হামলা চালায় পাক সেনা।

এর পরেই এর জবাব দেয় পাকিস্তান। প্রসঙ্গত উল্লেখ্য করোনা সংক্রমণের বিচারে এখন ভারতের থেকেও খারাপ পরিস্থিতিতে দাঁড়িয়ে পাকিস্তান। জানা গিয়েছে পাকিস্তানে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ৯০০ অতিক্রম করেছে। এদিন লাহো‌রে একজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে পাকিস্তানে কোভিড-১৯ এর দাপটে মৃত্যু হয়েছে সাত জনের।