হিন্দু পাইলট নিয়োগ, পাকিস্তা’ন বিশ্বের দরবারে কিছুটা হলেও কদর পেল

ইমরান খান সরকারের দেশে এই প্রথম, দেশের ইতিহাসেও প্রথম। কারণ যে দেশে হিন্দুদের সংখ্যালঘু হিসেবে ধরা হয় এবং বার বার অভিযোগ ওঠে সেই দেশে অত্যাচারিত হচ্ছেন হিন্দরা, ঠিক সেই পরিস্থিতিতে এবার রেকর্ড গড়লেন এক হিন্দু যুবক। রাহুল দেব নামের এক ব্যক্তিকে নিযুক্ত করা হয়েছে পাকিস্তানের এয়ার ফোর্সের পাইলট হিসেবে। যা নিয়ে বিষ্বজুড়ে শুরু হয়েছে তোলপাড়। সর্ববৃহত সংবাদসংস্থা এএনআই জানিয়েছে পাকিস্তানেরই ওই হিন্দু যুবক। যিনি সিন্ধ প্রদেশের বাসিন্দা।

সংখ্যালঘু হিসেবে তিনি তালিকায় যুক্ত। কিন্তু সেসবের উর্ধ্বে উঠে তিনি এখন পাইলট। যদিও সংখ্যালঘু সম্প্রদায়ের অনেকেই সিভিল সার্ভিস এবং সেনাবাহিনীতে কাজ করছেন। এর পাশাপাশি দেশের ডাক্তারদের তালিকাতেও হিন্দুরাও রয়েছেন। তবে পাইলট হিসেবে অনেক ধর্মের মানুষ সেদেশে কর্মরত থাকলেও এই প্রথমবার হিন্দু পাইলট হিসেবে নিযুক্ত হলেন তাই তাঁকে ট্যুইট বার্তায় শুভেচ্ছা জানানো হচ্ছে। যদিও অনেকেই কটাক্ষ করেছেন বিষয়টি নিয়ে। কিন্তু ওই ব্যক্তির স্বপক্ষেও কথা বলেছেন অনেকেই।

প্রসঙ্গত পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা এমনিতেই খারাপ। তারসঙ্গে আবার করোনার জেরে যা অবস্থা তার জেরে দেশের আর্থিক অবস্থা আরও শোচনীয় হয়ে উঠেছে। তাই তো বিপাকে সেদেশের মানুষ। কিন্তু লকডাউনের মাঝে এই হিন্দু পাইলট নিয়োগ ঘিরে কিন্তু পাকিস্তান বিশ্বের দরবারে কিছুটা হলেও কদর পেল। যা নিয়ে তোলপাড় বিশ্ব।