বলিউডে নক্ষত্র পতন, মৃত্যু বর্ষীয়ান অভিনেত্রীর

আজ একইদিনে জোড়া দুঃসংবাদ এলো রুপোলি দুনিয়া থেকে। সকালেই টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা স্বর্গীয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায়ের মৃত্যু সংবাদ পাওয়া গিয়েছে। এরপর আবার বি-টাউন থেকে বর্ষিয়ান এক অভিনেত্রীর মৃত্যু সংবাদ পাওয়া গেল। প্রয়াত হলেন বি-টাউনের জনপ্রিয় অভিনেত্রী শশিকলা।

মৃত্যুকালে শশীকলার বয়স হয়েছিল ৮৮ বছর। আজ মুম্বাইয়ে নিজের বাসভবনেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। একসময় বলিউডে চুটিয়ে অভিনয় করেছেন তিনি। পরিসংখ্যান বলছে বলিউডে প্রায় একশোটিরও বেশি ছবিতে অভিনয় করেছেন শশী কলা। হালফিলের সিনেমাগুলিতেও তাকে অভিনয় করতে দেখা গিয়েছে।

“ডাকু”, “রাস্তা”, “কভি খুশি কভি গম” এর মতো জনপ্রিয় সিনেমাতেও সমান স্বচ্ছন্দ্যে অভিনয় করেছেন তিনি। প্রিয়াঙ্কা চোপড়া, অক্ষয় কুমার ও সলমান খান অভিনীত “মুঝসে শাদি কারোগি” সিনেমাতেও অভিনয় করেন এই বর্ষিয়ান অভিনেত্রী। শশিকলা তার কেরিয়ার শুরু করেন ১৯৫৩ সালে, “তিন বাত্তি চার রাস্তা সিনেমা”র হাত ধরে।

এরপর “তিন বহুরানিয়া”, “মিলন কি বেলা”, “গুমরা”, “সুজাতা” ও “আরতি” সিনেমার মাধ্যমে জনপ্রিয়তার শিখরে পৌঁছে যান তিনি। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও সমানভাবে স্বচ্ছন্দ ছিলেন তিনি। “সোনপরী” ও “জিনা ইসি কা নাম হ্যায়ে” এর মতো টেলি ধারাবাহিক মারফত তিনি ছোটদের পাশাপাশি বড়দেরও মন জিতে নেন। তার মৃত্যুতে শোকস্তব্ধ b-town।