BREAKING: বদলে গেলো কলকাতা বন্দরের নাম, জেনে নিন নতুন নাম

বদলে গেলো কলকাতা বন্দরের নাম

এখন কলকাতা বন্দরের নাম পরিবর্তন হয়ে গেল, এখন তার নাম রাখা হল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দর। আগামীকাল মোদী কলকাতায় এসেছে, এই কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০ তম পূর্তিতে। আর সেই মঞ্চেই দাঁড়িয়ে কলকাতা বন্দরের নাম পরিবর্তনের কথা বলল মোদী। তার সাথে তিনি এই বন্দর নিয়ে আরও বলল, এই বন্দরের সাথে প্রায় সব বিশেষ জায়গা গুলোকে যোগ করা হবে।

মায়ানমার, ভূটানে, নেপাল সব। এরজন্য সেখানে কাজ শুরু হয়ে গেছে। সাথে তিনি আরও বলেন, এই বন্দরের ব্যবহার শুধু জাহাজ আসা যাওয়া নিয়েই না। এই বন্দর হল ইতিহাস মিশ্রিত‌। এর মধ্যে জড়িয়ে আছে নানা ইতিহাস। এই বন্দরের সাথে নর্থ ইষ্টের নেটওয়ার্ক যুক্ত করা হবে। সাথে যাতে বড়ো জাহাজ গঙ্গায় চলতে পারে তার ব্যবস্থা করা হচ্ছে।

সাথে পর্যটনের জন্য ৩২ একর জমি নির্বাচন করা হয়েছে। এদিকে ক্রুজের ব্যবস্হাও করা হবে। সিপের সংখ্যা এখন বাড়িয়ে ১৫০০ এর চিন্তা ভাবনা করা হয়েছে। কিন্তু এদিকে মোদী মমতাকে এক মঞ্চে দেখার জন্য অনেক পরিকল্পনা করা হয়।

কিন্তু তারা সফল আর হল কোথায়। নেত্রী সেখানে আর এলই না। মোদীর সাথে ছিল রাজ্যপাল ধনকড়ও। কিন্তু শেষ অবদি মমতা ব্যানার্জি এসে আর পৌছোল না ইন্ডোর স্টেডিয়ামে। এদিকে সবাই মোদীর কলকাতায় আসা নিয়ে প্রচন্ড বিক্ষোভ শুরু করে। গো ব্যাক মোদী স্লোগানও শুরু করে তারা সবাই মিলে।