বাড়িতে বসে কিভাবে অনলাইনে রান্নার গ্যাস কানেকশনের জন্য আবেদন করবেন? দেখুন

দেশে এখনো কিছু বাড়ি আছে যেগুলোতে গ্যাস এখনও পৌঁছায় নি। তারা যদি আবেদন করতে চায় তাহলে আর আগের মতো লাইনে দাঁড়িয়ে আবেদন করতে হবে না। এখন বাড়িতে বসে অন লাইনেই করা যাবে আবেদন। এর জন্য নতুন এক অ্যাপও চালু করেছে গ্যাস সংস্হা গুলো। অ্যাপের মাধ্যমে ইন্ডিয়ান, এইচপি ও ভারত গ্যাস এই তিনটি সংস্হায় আবেদন করা যাবে।

https://cx.indianoil.in/webcenter/portal/Customer

https://myhpgas.in/myHPGas/NewConsumerRegistration.aspx

https://my.ebharatgas.com/LPGServices/ApplyNewConnection

উপরে তিনটি গ্যাস সংস্হার ওয়েবসাইট দেওয়া হয়েছে, আপনারা সেইসব ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারেন। এরপরের কাজ হল ,প্রথমে লগ ইন করতে হবে, আর তারপরে ডিস্ট্রিবিউটরের খোঁজ করে সিলেক্ট করতে হবে। নাম না জানলে সার্চও করতে পারেন। এরপরে আপনার তথ্য গুলো আপলোড করতে হবে সেখানে।

প্রথমে আপনার পরিচয় ও বাসস্থানের প্রমাণ দিতে হবে আর তারপরে দুটি পাসপোর্ট সাইজের ছবি আপলোড করতে হবে। উপরের কাজ শেষ হয়ে গেলে কিছু শর্তাবলী আছে যা মেনে ইয়েস অপশনে ক্লিক করতে হবে। সেখানে কাজ শেষ হয়ে গেলে পেমেন্ট অপশনে যেতে হবে।

সেখানে আপনি আপনার ইচ্ছামতো মাধ্যমের দ্বারা পেমেন্ট করতে পারবেন। নেট ব্যাঙ্কিং, ডেবিট ও ক্রেডিট কার্ড এর মাধ্যমে,এর সাথে ক্যাশ অন ডেলিভারি অপশনও আছে। সব কাজ শেষ হয়ে গেলে, গ্রাহকদের একটি রেফারেন্স নম্বর দেওয়া হবে। আর সাথে জানিয়ে দেওয়া হবে কবে আপনার সিলিন্ডার ডেলিভারি করা হবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন