NRC-তে ১৪ কোটি হিন্দুদের নিয়ে একি বললেন প্রবীণ তোগাড়িয়া, তুলকালাম দেশ জুড়ে

NRC-তে ১৪ কোটি হিন্দুদের নিয়ে একি বললেন প্রবীণ তোগাড়িয়া
ছবিঃ সংগৃহীত

এবার এই এন আর সি নিয়ে মুখ খুললেন আন্তর্জাতিক কাউন্সিলের সভাপতি ডঃ প্রবীণ তোগাড়িয়া। তিনি বলেন, এই এন আর সি হলে দেশ থেকে কম করেও ১৪ কোটি হিন্দু বাইরে চলে যাবে। তিনি মিরাটের একটি সাংবাদিক সম্মেলন থেকে এই কথা বলেন, সেখানে শুভম হাসপাতালে এই ব্যবস্থা করা হয়েছিল। সেখান থেকে তিনি এক নতুন তথ্য দেয় তিনি ৪৫ লক্ষ বাংলাদেশী ভারতীয় ও ১৫ লক্ষ ভারতীয় বিদেশী হন। এর জন্য দায়ী কেবল এন আর সি।

তারপরে তিনি এন আর সি ও নাগরিকত্ব আইন নিয়ে বলেন।তিনি নাগরিকত্ব আইনের সমর্থন করেছেন, কিন্তু কাশ্মীরের হিন্দুদের কথা তুলে তিনি বলেন তাদের জন্য কি করা হয়েছে? এদিকে সারা দেশে এন আর সি হলে দেশ থেকে মোট ১৪ কোটি হিন্দু বাইরে চলে যাবে, তাদের বিদেশী করে দেওয়া হবে।

পরে তিনি অযোধ্যা নিয়েও মুখ খুলেছেন, তিনি বলেন, এই অযোধ্যা নিয়ে মোদীর কিছুই বলা উচিৎ নয়, কারণ সে কোনও দিন অযোধ্যাতে যায় নি। আন্দোলন পর্যন্ত করে নি। তাই কেনো রাম মন্দিরের জন্য জমি দেওয়া হবে? এটা মানুষের অনুভূতি ও সুপ্রিমকোর্টের অনুগ্রহ। এরই অযোধ্যাতে গিয়ে শাহ ও মোদী কিছুই করে নি।

তিনি তার কথা শেষ করেন বেকারত্ব নিয়ে, তিনি বলেন দেশে অশিক্ষার পরিমাণ, বেকারত্বের পরিমাণ এতোটাই বেড়ে গেছে যে সামান্য কিছুতেই মানুষের সাথে দ্বন্দ্ব বেড়ে যাচ্ছে। জে এন ইউএর কথা তুলে বলেন, এটা একেবারে নোংরা একটা ব্যাপার। এটা পুলিশের গাফিলতি, তাদের জন্যই তারা সেখানে ঢুকতে পেরেছে।