কলকাতা সহ রাজ্য জুড়ে জাকিয়ে নামবে শীত, এক ধাক্কায় পারদ নামতে পারে অনেকটা

এবার আবহাওয়া দপ্তর জানিয়ে দিল, হয়ত কলকাতা সহ অন্যান্য জেলায় বৃষ্টি নেই, আকাশে রোদের ঝলক। ঘন কুয়াশাচ্ছন্ন। তবে শীতের প্রভাব ভালোই বুঝতে পারছে কলকাতাতবাসী। তারা জানিয়েছিল বৃষ্টির পরেই জাকিয়ে পরবে শীত রাজ্য জুড়ে। আজ থেকে তার যেনো সূচনা। অবশ্য কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশী। আগামী কয়েকদিন জুড়ে শীতের আমেজ বজায় থাকবে রাজ্য জুড়ে।

আজ কলকাতার তাপমাত্রা ১৪.৮ ডিগ্রী আর সর্বোচ্চ থাকার কথা ১৯ ডিগ্রীর মধ্যে। আগামীকাল থেকে পারদ আরও নীচে নামার কথা বলেছে হাওয়া অফিস। আগামী কয়েকটা দিন ভালোই শীতের আমেজ বুঝতে পারবে কলকাতা বাসী। এদিকে উত্তর বঙ্গে বেশী কিছু পরিবর্তন হয় নি। আগের ২ দিন হালকা মাঝারী বৃষ্টি হয়েছে, তার ফলে শীতের আমেজে কিছুটা হলেও বদল ঘটেছে।

এই বৃষ্টি হচ্ছিল পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার ফলেই। তবে এই হাওয়ার কিছুটা হলেও দিক পরিবর্তন ঘটেছে। কিন্তু রাজ্যে বৃষ্টির কারণের জন্য ঘূর্নাবাতও দায়ী হতে পারে।কারণ এই ঘূর্নাবাত যতটা রাজ্যে প্রবেশ করেছে বৃষ্টির পরিমাণ ততটা বেড়েছে। আর তার ফলেই এখন চিন্তার ছাপ পড়েছে কৃষকের কপালে। কারণ চাষের জমিতে জল জমে যাওয়ার কারণে সবজির দাম বাড়ার সম্ভবনা প্রবল।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন