আরো বাড়বে শীত! এই জেলাগুলিতে শৈত্য প্রবাহের সঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা

এখন তাপমাত্রা বাড়লেও তা স্বাভাবিকের থেকে কমই আছে। তবে আবহাওয়া দপ্তর আগেও জানিয়েছিল বৃষ্টি দিয়েই শুরু হবে বর্ষবরণ। তবে এবার তা নাহলেও বৃষ্টির দেখা মেলার সম্ভবনা আছে তার পরের দিন থেকে। এবার রাজ্য জুড়ে একেবারে হাড়কাপানো ঠান্ডা।

এখন আবহাওয়া দপ্তর সুত্রে জানা গেছে, পশ্চিমী ঝঞ্ঝা এখন খুব ধীর গতিতে বইছে, তার কারণে বৃষ্টির সম্ভবনা আগের থেকে কিছুটা পিছিয়ে গিয়েছে, তবে সময় গেলে তা শক্তিশালী হবে আর তার ফুলেই বৃহস্পতিবার রাজ্য জুড়ে হালকা মাঝারী বৃষ্টির সম্ভবনা আছে।

এদিকে আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলার সম্ভবনা আছে রাজ্য জুড়ে। তবে তার পর থেকে তাপমাত্রা অনেকটাই কমবে, আকাশ থাকবে পরিষ্কার। দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গায় মূলত আকাশ পরিষ্কার থাকবে, আর তার ফলে সেখানে কলকাতা জুড়ে তাপমাত্রা ১১.৬ থেকে ১৪ ডিগ্রীর মধ্যে ঘোরাফেরা করবে।

এদিকে উত্তরবঙ্গের দার্জিলিং এ তুষারপাতের সম্ভবনা আছে। উত্তর ভারতের অবস্থা একেবারে খারাপ। দিল্লি, চন্দীগড়, হরিয়ানা, পাঞ্জাব সব জায়গায় শৈত্য প্রবাহ চলছে। তাছাড়া বিভিন্ন জায়গায় জাকিয়ে শীতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

এদিকে উত্তর বঙ্গ ও দক্ষিণ বঙ্গের অনেক জায়গায় ঘন কুয়াশাচ্ছন্ন থাকবে,এদিকে মিজোরাম, ত্রিপুরা ও বিভিন্ন জায়গায় শিলা বৃষ্টির পূর্ভাবাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন