সুখবর! এবার পেয়াজ পাওয়া যাবে মাত্র ২২ টাকা কেজি দরে, তাড়াতাড়ি করুন

এবার পেয়াজ পাওয়া যাবে মাত্র ২২ টাকা কেজি দরে

আমরা জানি ভালো ব্যাটসম্যান যা করতে পারছে না খেলার মাঠ , তা পেয়াজ সহজেই করে ফেলেছে। আপনারা হয়ত বুঝতেই পারছেন কিসের কথা বলা হচ্ছে, হ্যা পেঁয়াজের সেঞ্চুরির কথাই বলছি আমরা। পেঁয়াজের দাম এতো বেড়ে যাওয়াতে মানুষের স্বাদ ও পকেট দুটতেই টান পড়েছে।

এই অবস্থা দেখে সরকার এগিয়ে এসেছে, তারা সব ধরনের ব্যবস্থাই নিয়েছে। কেন্দ্রীয় সরকার দেশের সব পেঁয়াজের রপ্তানী বন্ধ করে দিয়েছে, সাথে বিদেশ থেকেও আমদানী করে হচ্ছে বলেও জানা গেছে। রাজ্য সরকারও তাদের নিজস্ব স্টল থেকে কম দামে পেয়াজ মানুষের কাছে পৌছে দেওয়ার চেষ্টা করছে, রাজ্য সরকার সম্প্রতি ঘোষণা করেছে এখন থেকে নাকি পেয়াজ পাওয়া যাবে রেশনেও।

এবার জানা যাচ্ছে পেয়াজ কেন্দ্রীয় সরকারের স্টল নাফেড, সেখান থেকে ২৪ টাকায় পেয়াজ পাওয়া যাচ্ছে, কিন্তু যেখানে কম দাম সেখানে তো মানুষের ভিড় স্বাভাবিক। তাই লম্বা লাইন দিয়ে সেখান থেকে পেয়াজ কিনতে হচ্ছে সাধারণ মানুষের। কিন্তু জানা গেছে কন্সিউমার এফেয়ার্স এর তরফ থেকে অন্য সব জায়গাতে ২২ টাকা কেজি দরে পেয়াজ পাওয়া যাচ্ছে।

এবার সরকারের তরফ থেকে জানানো হয়েছে সরকারের যে সব স্টল আছে সেখান থেকে পেয়াজ কম দামে কিনে নিতে পারেন সেই সব জায়গায় অনেক কম দামে তা পাওয়া যাচ্ছে, কিছু কিছু জায়গায় ২২ টাকা ও কিছু জায়গায় ২৩ টাকা ৯০ পয়সায় পাওয়া যাচ্ছে। দেশ জুড়ে সরকারের স্টল খোলা হয়েছে। যে সব জায়গায় ২২ টাকা কেজি দরে পাওয়া যাচ্ছে পেয়াজ। ন্যাশনাল কোপারেটিভ কন্সিউমার্স ফেডারেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।