জলের দরে ইন্টারনেট পরিষেবা দিতে বড় পদক্ষেপ কেন্দ্রের

এবার থেকে খুব কম খরচেই ডেটা পরষেবা দেওয়ার কথা ভাবছে কেন্দ্র। এখন দেশের আর্থিক অবস্থা খুবই খারাপ। এর জন্য সব দিক থেকে চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছে তারা। টেলি সংগঠনের সিওএয়াই জানিয়েছে এমন একটি খবর।

কেদ্রের কাছে টেলি কমিটির থেকে ত্রাণ প্রকল্পের আর্জি জানিয়েছে তারা, এখন সেই আর্জি ক্ষতিয়ে দেখা হচ্ছে। এখন বর্তমানে আর্থিক পরিস্থিতি সমাধানের চিন্তাভাবনাও করবে কেন্দ্র। তাছাড়া স্পেকট্রামে ব্যবহার বিভিন্ন চার্জ , বকেয়া সেগুলো যাতে মুকুব করে দেওয়া যায়, তার দিকেও নজর দিচ্ছে সরকার।

এবার টেলিকম দপ্তর জানিয়ে দিয়েছে , এখন থেকে গ্রাহকদের খুব কম খরচেই ডেটা থেকে শুরু করে অন্যন্য পরিষেবা দেওয়া হবে। এখন এয়ারটেল, ভোডা ফোন সবাই ঋণে জর্জরিত। তাদের এই সবের হাত থেকে এই সব নতুন পন্থা অবলম্বন করতেই হবে, এর আগে যেমনভাবে সব হত ,এখন কিন্তু আর সেইভাবে আর তা হয় না।

যেদিন থেকে জিও প্রবেশ করেছে সেদিন থেকেই সব কিছু ওলোট পালট হয়ে গেছে। এবার সেই হিসাব নিকাশ , নিয়ম কানুন সব কিছু পরিবর্তন করা হবে। এখন এই জিও আসার পর থেকেই সব টেলিকম সংস্থার রাতের ঘুম উড়ে গিয়েছে। এখন মুনাফা কমে গেছে , এদের এখন শুধু লোক্সানের মুখ দেখতে হচ্ছে।

যদি রিপোর্টে দেখা যায় তাহলে ভোডাফোনের ক্ষতি হয়েছে জুলাই- সেপ্টেম্বরে ৫০,৯২২ কোটি টকা। এদিকে এর সাথে আবার ভোডাফন সংস্থাকে তাদের বকেয়া মেটানোর আদেশ করেছে সুপ্রিমকোর্ট, যার পরিমাণ ২৮,৩০৯ কোটি টাকা।

যদি দেখা যায় ডটের মতে তাদের সব টেলি সংস্থাগুলোকে স্পেক্ট্রাম ফি হিসেবে ৯২ কোটি টাকা দিতে হবে। এখন খুব খারাপ পরিস্থিতি সব টেলিকম সংস্থাগুলোর। তারা এখন খুব চাপের মধ্যে আছে। আর তার ওপ্পরে সুপ্রিমকোর্টের নির্দেশ। এখন কে এই খেলায় যেতে ও এগিয়ে যায় তা কিন্তু সময়ের দিকে তাকিয়ে থাকলেই জানা যাবে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন