BREAKING: অবশেষে পাকরাষ্ট্রকে কড়া বার্তা আমেরিকার, দিলেন বিশেষ নির্দেশ

66

৩৭০ ধারা জারি করার পরে কাশ্মীরের ওপরে অনেক ঝড় জল গেছে, কিন্তু আগের থেকে উপত্যকা ভালোই আছে বলে জানিয়েছে ভারত। কিন্তু এবার মুখের কোথায় কাজ হবে না তাই আমেরিকা ভারতের কাছে সেই রোড ম্যাপের খোজ চেয়েছে, তারা বলেছে উপত্যকায় কিভাবে শান্তি ফিরে আসবে আর তার জন্যও ভারত কি চিন্তা ভাবনা করেছে তা জানা খুব দরকার, এর জন্যও তারা যে রোড ম্যাপ বানিয়েছে তা আমাদের জানা দরকার, আরা তারা বলেছে এই ধারা বিলোপের পর থেকে সেখানকার দলীয় নেতাদের যে বন্দি করা হয়েছিল এবার তাদের মুক্তি দেওয়া হোক ।

এই রকম আপডেট পেতে লাইক করুন

আমেরিকার তরফ থেকে জানানো হয়, আটক দলীয় নেতাদের মুক্তি দেওয়া হোক আর এই কথার ওপরে আমরা জোড় দিচ্ছি। আর তার সাথে বলা হয়, কাশ্মীর এখন কেমন, পরিবেশগত দিক থেকে এবং রাজনৈতিক দিক থেকে, এর বর্নণা আমাদের লাগবে, ভারতের মতে উপত্যকায় শান্তি ফিরে এলেও তা কতটুকু ? তা আমাদের জানা দরকার। এর কারনে আমাদের রোড ম্যাপ দরকার। কিন্তু তাদের এইসব কথার পরে স্পষ্ট বোঝাই যায় তাদের চোখে কিছুটা হলেও বিধিনিষেধের দিক থেকে উন্নতি ধরা পড়েছে।

আমেরিকা আরও বলে, আগের থেকে অনেকটাই উন্নতি হয়েছে কাশ্মীরে, ও কাশ্মীরের লোকের ওপরে। সেখানে ৮ মিলিয়ন লোক রয়েছে তার মধ্যে ৪ মিলিয়ন যে পোস্টপেইড মোবাইল সার্ভিস ব্যবহার কররত তা ফের চালু করা হয়েছে কিন্তু এখনও আরও কিছু মোবাইল পরিষেবা চালু হওয়া বাকি আছে তাই বলছি ভারতের এর ওপরে নজর দিতে হবে আর বিধিনিষেধের ওপরে নিয়ম আলগা করতে হবে।

এদিকে তারা শেষে পাকিস্তানের প্রসঙ্গ টেনে বলেন, আমাওরা চাই পাকিস্তান তাদের দেশে হওয়া সন্ত্রাসের বিরুদ্ধে করা ব্যবস্থা নেক, আরা কাশ্মীর ইস্যু নিয়ে ভারত ও পাকিস্তান বসে আলোচনা করুক।

এই রকম আপডেট পেতে লাইক করুন