এই বিশিষ্ট ব্যক্তির বাড়িতে আয়কর হানায় হিরে-সোনা সহ উদ্ধার ৫০০ কোটি টাকার সম্পত্তি

প্রতীক ছবি

কল্কি ভগবান নিজেকে কৃষ্ণের দশম অবতার বলে উল্লেখ করেছেন, তিনি আসলে একজন সামান্য ক্লার্ক ছিলেন সেখান থেকে কৃষ্ণের দশম অবতার হিসেবে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করা, হয়তো এর জন‍্য অনেক কাঠ খড় পোড়াতে হয়েছে। তবে তিনি সেটাতে সফল হন এবং তার এই ব‍্যবসা চালিয়ে যান। তার আসল নাম বিজয় কুমার।

তিনি প্রথমে চাকরি ছেড়ে স্কুল খোলেন, কারণ প্রথম থেকেই তার এই আধাত্মিক দিকে ঝোক ছিল যা তাকে খুব টানত, আর এটার ওপরে কেন্দ্র করেই এই কাজ। তারপর যখন তার শিষ‍্যের সংখ‍্যা বাড়তে লাগলো তখন তিনি একটি বিশ্ববিদ‍্যালয়ও খুলে ফেলেন। তারপর থেকেই অনেক সেলিব্রেটি ও বিশেষ লোকজন তার শিষ‍্য হয়ে যায়।

তো এবার এই কল্কি ভগবানের বিভিন্ন আশ্রমে রেট করে আয়কর দপ্তর আর সেখান থেকে বেড়িয়ে আসে ৫০০ কোটি টাকার বেআইনি সম্পত্তি। তার ওপরে আগের থেকেই অভিযোগ ছিল তিনি ইনকাম ট‍্যাক্স ফাকি দেয়, আর তার প্রমাণ এবার হাতে নাতে।

আয়কর সূত্রে খবর, তার যতগুলো আশ্রম রয়েছে তার সবগুলোতেই বেআইনি সম্পত্তি লুকিয়ে রাখা রয়েছে, আর তার খোজ পাওয়ার পরেই আমরা রেট করি ও এইসব জিনিস পাই। তার তামিলনাড়ু, কর্ণাটক আরো অনেক জায়গায় আশ্রম রয়েছে, তারা বিদেশেও তাদের মতের প্রচার করেছে। তার ব‍্যাঙ্ক অ্যাকাউন্ট দেখার দায়িত্বে ছিল তার ছেলে ও স্ত্রী।

তার এইসব আশ্রম থেকে ১৮ কোটি মূল‍্যের নগদ মার্কিন ডলার, সোনা হিরে মিলিয়ে ২৬ কোটি টাকার মতো, আর মোট হিসাব করলে ৫০০ কোটি টাকার মতো।