BREAKING: পৃথিবীর সমস্ত রাষ্ট্রকে এক হয়ে লড়াইয়ের ডাক দিল চীন

153

পাকিস্তান সন্ত্রাসবাদের আঁতুড়ঘর, দীর্ঘদিন ধরে এই দাবি উঠেছিল। এমনকি পাকিস্তানের বিরুদ্ধে দেশের অভ্যন্তর থেকে সন্ত্রাসবাদীদের আর্থিক ভাবে সাহায্য করারও অভিযোগ উঠেছিল। বিশেষ করে ভারতের পুলওয়ামা কাণ্ডের পর পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আরও জোরদার হয়েছিল।

এই রকম আপডেট পেতে লাইক করুন

কিন্তু তার পরেও কোনও হেলদোল নেই পাক প্রশাসনের। সেই সময়ে চীন ছাড়া ভারতের পাশে দাঁড়িয়ে সমস্ত শক্তিধর রাষ্ট্রগুলি পাকিস্তানের বিরুদ্ধেই কথা বলেছিল কিন্তু এবার প্যারিসে আয়োজিত পাঁচ দিনের অধিবেশনের শেষে এবার বিশ্বব্যাপী সন্ত্রাসমূলক কার্যকলাপ দমনের জন্য বিশ্বের সমস্ত রাষ্ট্রগুলিকে জোরদার হয়ে লড়াইয়ের আবেদন করলেও ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স।

পাকিস্তানকে হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি আগামী বছরের ফেব্রুয়ারি মাসের মধ্যে পাকিস্তান যদি দেশের অভ্যন্তরে সন্ত্রাস দমনে অর্থসাহায্য না বন্ধ করে দেয় তাহলে তাদের কালো তালিকাভুক্ত করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

প্যারিসের অধিবেশন শেষে এসটিএফ এর সভাপতি জিয়ান মিং লিউ সাংবাদিক বৈঠক করে পাকিস্তানকে আগামী বছরের মধ্যেই সন্ত্রাস দমনে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানান পাশাপাশি সন্ত্রাস দমনে পদক্ষেপ না নিলে পাকিস্তানকে কারও তালিকাভুক্ত করা হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

যদিও পাকিস্তান চাইলে কালো তালিকাভুক্ত হাত থেকে বাঁচতে পারে বলে জানান তিনি। উল্লেখ পাঁচ দিনের ওই বৈঠকে হাজির হয়েছিলেন বিশ্বের 205 টি দেশের প্রতিনিধিরা, উপস্থিত হয়েছিলেন রাষ্ট্রপুঞ্জ ও বিশ্বব্যাংকের সদস্যরাও।

এই রকম আপডেট পেতে লাইক করুন