মহিলাদের জন্য দারুণ সুযোগ মোদি সরকারের, ৩০ লক্ষ ৭৫ হাজার মহিলাকে নিয়োগ

40

এবার মেয়েদের জন্যও সুবর্ণ সুযোগ, ৩০ লক্ষ ৭৫ হাজার মহিলাকে কর্মসংস্থানের সুযোগ করে দেবে মোদী সরকার। জল সমস্যার মোকাবিলা করার জন্যও নতু উদ্যোগ সরকারের, মঙ্গলবার স্মৃতি ত্রানি জানিয়েছে মহিলাদের এই সরকার নিয়োগ করতে চলেছে। এখানে কাজ হবে জলের গুঙুণ পরীক্ষা করা। এর জন্যও তাদের দেওয়া হবে ট্রেনিং।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তিনি জানান, গ্রামীণ জল শোধনাগার তৈরী হবে আর সেখান্মেই প্রচুর মহিলাদের কাজে নিয়োগ করা হবে, এর জন্যও দেশ জুড়ে ট্রেনিং এর ব্যবস্থা করা হবে। প্রথমে ৭ লক্ষ ৫০ হাজার মহিলাদের নিয়োগ করা হবে তাদের জলের গুঙুণ পরীক্ষা করা , ইতিমধ্যে অনেক জেলায় কাজ শুরু হয়ে গেছে, মোট ২৫৬ জেলায় কাজ শুরু হয়ে গেছে।

ভারতে চাকরীজীবীদের মধ্যে মাত্র ২৭ % মহিলা, যা বিশ্বের দরবারে অনেকটাই কম। তো এই চেহারাকে বদলানোর জন্যও মোদী সরকার উঠে পড়ে লেগেছে, তারা এই পরিমাণ কে অনেকটাই বাড়াতে চায়, এই জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

প্রধানমন্ত্রী যন্ধন যোজনাতে ৩৭ কোটি একাউন্টের মধ্যে ১৯ ঙ্কোটি মহিলাদের। ২০ কোটি টাকা লোন নেওয়া হয়েছে মুদ্রা যোজনায়, তাদের মধ্যে ৭০ % ঋণ মহিলারাই নিয়েছে, ভারতের মাঞ্চিত্রে মহিলাদের স্থান ধীরে ধীরে বাড়ছে, আর এটা কে আরও বৃধি পাবে বলে জানিয়েছে তারা।

এই রকম আপডেট পেতে লাইক করুন