ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ, উত্তর ও দক্ষিণবঙ্গে আবহাওয়া নিয়ে জারি হলো সতর্কবার্তা

আবহাওয়া দপ্তর সূত্রে আগেই বলা হয়েছিল বর্ষা ইতিমধ্যে বিদায় নিয়েছে রাজ্য থেকে। আর তার ফলেই এবার হেমন্তের হিমেল হাওয়া যেনো বার বার জানান দিচ্ছে শীত আসতে আর বেশী দেরি নেই। আকাশ একেবারে ঝা চকচকে। কিন্তু এর মধ্যেই আবার এক নিম্নচাপের সম্ভাবনার কথা জানালো আবহাওয়া দপ্তর। এখন দক্ষিণ বঙ্গে দেখা যাচ্ছে মানুষকে একটু হলেও অস্বস্তির মধ্যে থাকতে হচ্ছে, ঘাম ঝড়ছে, যার ফলেই তাপমাত্রার হের ফের কিছুটা হলেও দেখা যাচ্ছে।

আর তার কারণ এই নিম্নচাপ। এই নিম্নচাপের ফলে দক্ষিণ বঙ্গের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনা আছে, বিশেষ করে উপকূলের জেলাগুলোতে এই বৃষ্টির সম্ভাবনা। ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, এদিকে উত্তরবঙ্গের জলপাইগুড়িতেও সম্ভাবনা আছে। আজ সোমবার নিম্নচাপ অবস্থান করছে বাংলাদেশ সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরের দিকে। যা গতকাল রবিবার উত্তর পূর্ব ও পূর্ব মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছিলো। এদিকে আবার আরেকটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানিয়েছে।

আগামীকাল মঙ্গলবার রাজ্যের বিভিন্ন জেলায় সেটা উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গ অনেক জায়গায় বজ্রবিদ্যুত সহ হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের ৫ জেলায় কোচবিহার, আলিপুরদুয়ার, কালিংপং, দার্জিলিং, জলপাইগুড়ি সব জায়গায়। এদিকে বুধবারে আবহাওয়ার পরিবর্তন ঘটতে পারে ফের। এদিকে আগামী ২৪ ঘন্টার মধ্যে হালকা মাঝারী বৃষ্টি হবে যেটা দক্ষিণের জেলাগুলোতে দেখা যাবে। দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর সব জায়গায়।