পারদ নামল ৩ ডিগ্রী পড়বে জাকিয়ে শীত! আবহাওয়া দপ্তরের শীত নিয়ে বিশেষ বার্তা

আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল রাজ্যে শীতের দেখা মিলতে পারে ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই। এবার তাদের কথা মতোই কাজ হচ্ছে। কিন্তু যদি দেখা যায় এই সময়ে প্রত্যেক বছর শীতের যে আমেজ থাকে তা কিন্তু এবার কোথাও যেনো কম। এই সময়ে কনকনে ঠান্ডা অনুভূত হয়। কিন্তু এবার তার কিছুই মনে হচ্ছে না।

কিন্তু হ্যা আগের থেকে তাপমাত্রা অনেকটাই কমেছে। সোমবার পর্যন্ত কলকাতার তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রী কিন্তু আজ সকাল থেকেই তা ১৬ তে নেমে গেছে। কিছু কিছু জায়গায় তো আরও কম তাপমাত্রা। ১৪ থেকে ১৫ ডিগ্রীর মধ্যে বিরাজ করছে।

আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, ৭২ ঘন্টা জুড়ে এই শীতের আমেজ রাজ্য জুড়ে বিরাজ করবে, সামনে কোনও বৃষ্টির আশঙ্কা যে নেই তা তারা জানিয়ে দিয়েছে। আরও যে তাপমাত্রা কমবে তার ইঙ্গিতও দিয়ে দিয়েছে তারা। ১২ থেকে ১৩ ডিগ্রী তাপমত্রা হবে।

এখন অনেকের মনে প্রশ্নও জাগতে পারে কিভাবে এভাবে তাপমাত্রা কমে গেলো। তাহলে কি উত্তরের হাওয়া রাজ্যে প্রবেশ করছে, হ্যা এবার রাজ্যে উত্তরের হাওয়া প্রবেশ করছে। এখন আর পশ্চিমী ঝঞ্ঝা তার রাস্তা আটকে দাড়াতে পারে নি।

আগামী ৩ -৪ দিন এমন থাকলেও পরে কিছুটা পরিবর্তন হতে পারে এই আবহাওয়ার। ১৪ থেকে ১৫ র মধ্যে তাপমাত্রা বিরাজ করতে পারে ।কিন্তু হ্যা এর সাথে খুশির খবর হল আর এই উত্তরের হাওয়ার বাধা হয়ে দাঁড়াবে না পশ্চিমী ঝঞ্ঝা, তাহলে স্পষ্টই বোঝা যাচ্ছে যে ডিসেম্বর মাসেই জাকিয়ে শীত পরতে চলেছে রাজ্য জুড়ে।