BREAKING: হাবড়ায় ২৪টি কৌটো ভর্তি ভ্রুণ উদ্ধার, ব্যাপক চাঞ্চল্য

হাবড়ায় ২৪টি কৌটো ভর্তি ভ্রুণ উদ্ধার
ছবিঃ সংগৃহীত

ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার হাবড়া থানার বটতলা এলাকায়। সেখানে ২৪ টি কৌটোর মধ্যে পাওয়া গেছে ভ্রুণ। সেখানকার স্থানীয়দের কোথায় যা বোঝা গেছে তা হল, এক যুবক একটি পুকুরে মাছ ধরছিল, আর সেখানে একটা বস্তাকে ভেসে থাকতে দেখে, পরে সন্দেহ হলে সেটা খুলে দেখে ২৪ টি কৌটো, যার মধ্যে আছে ছোট ছোট মাংসপিণ্ড।

তারপরেই সন্দেহ হলেই সেখানকার থানায় খবর দেওয়া হয়, পুলিশ এসে দেখে সেই সব কৌটোর মধ্যে নাম লেখা, আর ভেতরে ভ্রুণ। তারপর সেই সব খবর ছড়াতেই ভিড় জমে যায় লোকের।পরে পুলিশ সেইসব কৌটোগুলিকে হাবড়ার জেনারেল হাসপাতালের মর্গে রেখে দেওয়া হয়।

পুলিশ এখন তদন্ত চালাচ্ছে। তাদের অনুমান কোনও নার্সিং হোম এই কাজ করেছে। এটা অবৈধভাবে গর্ভপাত করে ২৪ টি ভ্রুণ সমেত কৌটোতে ভরে ফেলে দেওয়া হয়। আর সেইসব কোনও কারণ বশত ভেসে ভেসে এখানে এসে পরে।

এটা প্রথম নয়, এর আগে ২রা সেপ্টেম্বর ১৪টি সদ্যোজাত শিশুর পচা গলা দেহ উদ্ধার করা হয় কোলকাতার হরিদেবপুর এলাকার ২১৪, রাজা রামমোহন রোড সংলগ্ন জাংলা এলাকায়। একটি পাচিল ঘেরা জায়াগায় এভাবে ১৪টি সদ্যোজাত শিশুকে কৌটোবন্দি করে ফেলে দেওয়া হয়, পুলিশ খবর জানতেই ঘটনাস্থলে গিয়ে পৌছোয়, আর তদন্ত শুরু করে, তাদের অনুমান জন্মও নেওয়ার পরেই তাদের কৌটো বন্দি করে এভাবে ফেলে দেওয়া হয়।