দেখে নিন কোন কোন কাজে প্যান কার্ড বাধ্যতামূলক

65

এমন জরুরি কিছু কাজ রয়েছে, যেগুলি প্যান কার্ড ছাড়া করা সম্ভব নয়। তাই যদি আপনি প্যান কার্ড না বানিয়ে থাকেন, তবে শীঘ্রই বানিয়ে ফেলুন। ৫০ হাজার টাকার উপরে শেয়ার কেনার ক্ষেত্রে এবার থেকে প্যান কার্ড আবশ্যিক হবে।

৫ লক্ষ টাকার উপরে সোনা কিনতে লাগে প্যান কার্ড। এখন থেকে গয়না কিনতেও প্যান কার্ড বদ্ধতামূলক হবে। যদি আপনি ৫০,০০০ টাকার উপরে বন্ড বা ডিভেঞ্চার কিনতে চান, তবে পান কার্ড লাগবে। গাড়ি কিনতে বা বিক্রি করতে প্যান কার্ড প্রয়োজন।

ব্যাঙ্কে টাইম ডিপোজিটের পরিমান ৫০,০০০ হলে প্যান কার্ডের প্রয়োজন হবে। ৫০,০০০ টাকার উপরে পোস্ট অফিসের লেনদেনের ক্ষেত্রেও প্যান কার্ড লাগবে। ব্যাঙ্কে নতুন অ্যাকাউন্ট খুলতে প্যান কার্ড লাগবে। আপনার যদি আগের অ্যাকাউন্ট থাকে এবং সেখানে যদি প্যান কার্ড আপডেট করা না থাকে, তবে সেক্ষেত্রে প্যান কার্ড আপডেট করতে হবে।

টেলিফোন সংযোগের জন্য আবেদন করার সময় প্যান কার্ড লাগে। হোটেলে একদিনের খরচ ২৫,০০০ টাকার বেশি হপে প্যান কার্ড লাগে। ব্যাঙ্কের মাধ্যমে একদিনে ৫০,০০০ টাকার বেশি লেনদেন হলে প্যান কার্ড দেখতে হয়। আপনি যদি বিদেশ যাত্রা করতে যান এবং টিকিটের দাম যদি ২৫,০০০ টাকার উপরে হয়, তবে সেখানেও প্যান কার্ড লাগে।

এই রকম আপডেট পেতে লাইক করুন