BREAKING: করোনা আতঙ্কে আজ মধ্যরাত থেকে লকডাউন বাংলাদেশে

করোনা আতঙ্কে আজ মধ্যরাত থেকে লকডাউন বাংলাদেশে
ছবিঃ সংগৃহীত

ইতিমধ্যেই ভারতবর্ষে গতকাল মধ্যরাত থেকে জারি হয়েছে লকডাউন। টানা ২১ দিন ধরে চলবে এই লকডাউন পরিস্থিতি। অন্যদিকে ভারতের পার্শ্ববর্তী দেশ বাংলাদেশ, তারা এক প্রকার ভীতসন্ত্রস্ত হয়েই লক ডাউনের পথে হাঁটছে। আগামী ১০ দিন টানা থাকবে এই লকডাউন পরিস্থিতি গোটা বাংলাদেশ জুড়েই। জানা গিয়েছে ইতিমধ্যেই, বাংলাদেশে করোনা আক্রান্তের জেরে মৃত্যু হয়েছে ৫ জনের।

তাই পরিস্থিতি যাতে আরও ভয়াবহ দিক না পৌঁছায় তাই সরকারের পক্ষ থেকে নেওয়া হচ্ছে এই পদক্ষেপ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ইতিমধ্যেই ঘোষণা করেছে এই মারণ করোনা ভাইরাস দক্ষিণ এশিয়ার ক্ষেত্রে এক অভিশাপ। ইতিমধ্যেই এই ভাইরাস চীন, ইতালি, ইউরোপ, আমেরিকার প্রায় সমস্ত জায়গাতেই নিজের প্রভাব বিস্তার করেছে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশে হুঁশিয়ারি জারি করে দিয়েছে।

আজ বাংলাদেশের সাধারণ জনগনের উদ্দেশ্যে সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “১৯৭১ সালে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা শত্রুর মোকাবিলা করে বিজয়ী হয়েছি। করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলাটাও হল একটা যুদ্ধ এবং এই যুদ্ধে আপনাদের করণীয় শুধু বাড়ি থেকে বাইরে না বেরোনো। আমরা সবাই এক সাথে এই যুদ্ধ লড়লে নিশ্চিত আমরা জিতব”।

এই লকডাউন এর পরিস্থিতি শুরু হওয়ার সাথে সাথেই বাংলাদেশের পথে, ঘাটে সমস্ত জায়গা হবে জনশূণহীন। তাই এদিন সন্ধ্যায় বাড়ি ফেরার জন্য বিভিন্ন পরিবহনে যথেষ্ট ভিড় ছিল। কেউ কেউ আবার এই বিষয়টিকে সামনে রেখে যথেষ্ট সমালোচনা করেছেন।