Home দেশ পাঞ্জাব পুলিশের দু’র্দা’ন্ত Action, আ’ট’ক খলিস্তানী লিডার অমৃতপাল সিং

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

পাঞ্জাব পুলিশের দু’র্দা’ন্ত Action, আ’ট’ক খলিস্তানী লিডার অমৃতপাল সিং

পুলিশের এতদিনের তল্লাশি এত দিনের প্রচেষ্টা অবশেষে সফল। তাঁরা অবশেষে আটক করতে পেরেছে অমৃত পাল এবং তাঁর সঙ্গীদের। জানা গিয়েছে আগামী রবিবার পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হবে। কিন্তু কে এই অমৃত পাল সিং? কুখ্যাত খলিস্তানি নেতা ও ওয়ারিশ পাঞ্জাব দে সংগঠনের প্রধান নেতা এই অমৃতপাল সিং।

তবে এই ওয়ারিশ পঞ্জাব দে’ই এক সময় তৈরি করেছিল দিপু সিধুকে যিনি একজন প্রয়াত রাজনীতিবিদ। তাঁর মৃত্যুর পরেই দায়িত্বভার এসে পরে অমৃত পালের উপরে। গত ১ মাস আগে ওয়ারিশ পঞ্জাব দে সংগঠনের তথা অমৃতপালের ঘনিষ্ঠ অনুচর লভপ্রীত তুফানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

তবে তাঁর ঘনিষ্ঠ অনুচরকে এভাবে আটক করায় প্রথমে পুলিশের কাছে সমস্ত অভিযোগ প্রত্যাহার করে নেবার আর্জি জানালেও পরে হুমকি দেয়া হয়। এক ঘন্টার মধ্যে অভিযোগ প্রত্যাহার না করলে ফলাফল মোটেও ভালো হবে না এবং অবশেষে অমৃত পালের অনুগামীদের দ্বারা পুলিশ কর্মীরা আহত হন।

আরো খবর: রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন কেমন হয়েছে? কি জানালেন বিশেষজ্ঞ শিক্ষকরা?

এমন একজন হেভি ওয়েট মানুষ ঠিক যেন লাদেনকে ধরার সমান যাকে অবশেষে আটক করতে সফল হয়েছে পাঞ্জাব পুলিশ। জলন্ধরের নাকো দরে আটক করে তাদের। তবে তাঁর দ্বিতীয় ভিন্দ্রানওয়াল হিসেবেও বেশ পরিচিতি রয়েছে।

তাই এত নামজাদা ব্যক্তিত্বকে ধরতে পুলিশের তৎপরতা চোখে পড়ার মতো ছিল। সমস্ত তথ্যই আমাদের মিলেছে সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে‌ অমৃতপাল কে ধরার আগেই তার সঙ্গীকে আটক করেছিল পুলিশ এবং তাদের ইতিমধ্যেই অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে যেখানে তাদের জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে।

আরো জানলে অবাক হতে হয় পুলিশ এনাদের ধরতে পঞ্চাশেরও বেশি তল্লাশি চালিয়েছে অবশেষে সাফল্য তাদের ঝুলিতে।