৪৮ বছর আগের বায়োডাটা শে’য়া’র করলেন বিল গেটস, কি লেখা ছি’লো তাতে?

চাকরি পাওয়ার জন্য সবার প্রথমে যেটা লাগে সেটা হচ্ছে বায়োডাটা। চাকরি প্রার্থীর বায়োডাটা দেখে বিভিন্ন সংস্থা প্রাথমিকভাবে ওই চাকরিপ্রার্থীকে নির্বাচন করে থাকে।

বর্তমানে সারা পৃথিবীর অন্যতম ধনকুবের বিল গেটসের বায়োডাটা নিয়ে তোলপাড় গোটা বিশ্ব। গত জুলাই মাসে লিংক ড্রয়িং প্রোফাইল থেকে ৫ বছর পুরনো বায়োডাটা শেয়ার করেছেন microsoft এর সহপ্রতিষ্ঠাতা।

এখানে দেখা যাচ্ছে নিজের যোগ্যতা স্পষ্টভাবে উল্লেখ করে রেখেছেন বিল গেটস। সে সময় তিনি ছিলেন হার্ভার্ড কলেজের প্রথম বর্ষের ছাত্র। বায়োডাটাতে তার বিভিন্ন কোর্সের বর্ণনা দেওয়া রয়েছে।

আরো পড়ুন: সুন্দরবনে লঞ্চে বসে ইলিশ মাছ দিয়ে বিন্দাস লা’ঞ্চ করুন, অ’ফা’র দিচ্ছে IRCTC

অপারেটিং সিস্টেম স্ট্রাকচার ডেটাবেজ ম্যানেজমেন্ট কম্পাইলার কনস্ট্রাকশন এন্ড কম্পিউটার গ্রাফিক্সের উপর কোর্স করেছিলেন তিনি। বায়োডাটাতে তার পুরো নাম রয়েছে উইলিয়াম হেনরি গেটস।

এই ছবি শেয়ার করে তিনি লিখেছেন তোমরা সম্প্রতি স্নাতক পাস বা কলেজ ড্রপ আউট করেছ যাই করে থাকো না কেন আমি নিশ্চিত তোমাদের বায়োডাটা আমার ৪৮ বছরের পুরনো বায়োডাটার থেকে দেখতে ভালো।।

বিল গেটসের এই পোস্ট অনলাইনে রীতিমতো ভাইরাল হয়েছে। নেটিজেনরা কমেন্ট বক্সে তাদের প্রতিক্রিয়া জানাচ্ছেন। অনেকেই লিখছেন বিল গেটস এর বায়োডাটা দেখার আগ্রহ ছিল তাদের মধ্যে। এটা শেয়ার করার জন্য ধন্যবাদ জানিয়েছেন তারা।