বাবা, হাসি-কান্না, টা’কা-পয়সা, জীবন সং’গ্রা’ম নিয়ে অভিনেত্রী সুদীপ্তার আ’বে’গ’ঘ’ন পো’স্ট

সম্প্রতি ফাদার্স ডে গিয়েছে। ফাদার্স ডেতে সেলিব্রিটিরা নিজেদের মতো করে বাবাদের প্রতি আবেগঘন বার্তা দিয়েছেন। তবে তাদের মধ্য থেকে সবথেকে বেশি মন ছুঁয়ে গেল যার বার্তা, তিনি অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়। ধারাবাহিকের পর্দায় তাকে দেখেছেন অনেকেই। বিশেষত খলনায়িকার চরিত্রেই তাকে অভিনয় করতে দেখেন দর্শক। তবে এহেন অভিনেত্রীর বাস্তব জীবন কঠিন সংগ্রামে ভরে রয়েছে।

ফাদার্স ডে তে বাবাকে উদ্দেশ্য করে বার্তা দিতে গিয়ে অভিনেত্রী স্মরণ করেছেন তার জীবনের সেই কঠিন দিনগুলির কথা। ফেসবুকে এককি পোস্ট করে তিনি স্মরণ করেছেন কিভাবে একসময় তাদের পরিবার প্রবল অর্থকষ্টে ভুগেছে। দাদা কেমন ভাবে একটা চাকরি পাওয়ার জন্য হন্যে হয়ে ঘুরেছেন! কান্না চেপে রেখে মা কিভাবে তাদের সকলকে সাহস যুগিয়ে গিয়েছেন, সবই স্মরণ করেছেন সুদীপ্তা।

তবে সেই প্রতি মুহূর্তে তাদের পরিবারের সদস্যরা কেমনভাবে তাদের সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন, সে কথাও স্মরণ করেছেন সুদীপ্তা। তবে জীবন যুদ্ধে সুদীপ্তা এবং তার মা-বাবা ও দাদা কখনো হার মানেননি। তারা সর্বদাই সৎপথে থেকেছেন। সৎ পথে উপার্জন করেছেন। এত কঠিন জীবন সংগ্রামে সততাই ছিল তাদের মূলধন।

প্রসঙ্গত সুদীপ্তাকে এখন “গ্রামের রানী বীণাপাণি” ধারাবাহিকে সংযুক্তার চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে। একসময় “সাত ভাই চম্পা” ধারাবাহিকের খলনায়িকার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি।

তবে পর্দার এই খলনায়িকা কিন্তু বাস্তব জীবনে সর্বদাই দুঃখ পেয়ে এসেছেন। তাই ফাদার্স ডের বিশেষ দিনে সেই সময়ের কথা স্মরণ করে নস্টালজিক হয়ে পড়েছেন অভিনেত্রী।