সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

ভালো খবর দেশবাসীর জন্য, জেনারেল বগি ফে’র চা’লু হচ্ছে ট্রেনে, সংরক্ষণ ছা’ড়া’ই ক’র’তে পারেন যাতায়াত

ভারতীয় রেলের তরফ থেকে সম্প্রতি একটি সুখবর শোনানো হয়েছে। এবার থেকে জেনারেল কম্পার্টমেন্টে জেনারেল টিকিটের ব্যবস্থা করা হবে। নর্দান রেলওয়ের তরফ থেকে জানানো হয়েছে আপাতত বেশকিছু ট্রেনে এই ব্যবস্থা শুরু করা হবে।

করোনা অতিমারির সময়ে সংক্রমণ বাড়ার মুহূর্তে জেনারেল কম্পার্টমেন্টগুলোতে সংরক্ষিত টিকিট লাগবে বলে জানানো হয়। জেনারেল টিকিটে যাতায়াত করা যাবে না বলে জানিয়ে দেওয়া হয়েছিল।

সংরক্ষিত টিকিটের কারণে অনেকেই অতিরিক্ত খরচ করে ট্রেনে যাতায়াত করতে হচ্ছিল। এতে সমস্যায় পড়েছিলেন সাধারণ মানুষ। তবে এবার আবার আগের মতো ব্যবস্থা চালু হচ্ছে। এতে স্বস্তি পেলেন যাত্রীরা।

আরো পড়ুন: ঘ’ন চুলের আশায় কি সন্তানকে বার-বার ন্যা’ড়া করিয়ে দিচ্ছেন? এই ধারণা কি ঠি’ক?

প্যাসেঞ্জাররা এই ট্রেনের জেনারেল কম্পার্টমেন্টে যাতায়াত করতে পারবেন। করোনা অতিমারির সময় ভারতীয় রেল জেনারেল কম্পার্টমেন্টে যাতায়াতের সময় সংরক্ষিত টিকিটের ব্যবস্থা করা হয়েছিল।

যাত্রী সংখ্যা নিয়ন্ত্রণে রাখতে রেলের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতেই আবার সিদ্ধান্ত বদল করা হয়। এর ফলে দেশের লক্ষ লক্ষ যাত্রী সুবিধা পাবেন।

রিজার্ভেশনের জন্য তাদের অতিরিক্ত খরচ করার প্রয়োজন পড়বে না। এবার থেকে সংরক্ষিত টিকিটের প্রয়োজন হবে না বলে জানিয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ। নির্দিষ্ট দিনে নির্দিষ্ট টিকিটে জেনারেল কম্পার্টমেন্টে ওঠা যাবে।