সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

৪০ হাজার শূন্যপদে শীঘ্রই নি’য়ো’গ India Post-র, জেনে নিন বিজ্ঞপ্তির খুঁটিনাটি

চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর, ইন্ডিয়া পোস্টের তরফ থেকে 38 হাজার 926 পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গ্রামীণ ডাক সেবক নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইন্ডিয়া পোস্ট।

5 জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে ইচ্ছুক প্রার্থীদের। অফলাইনে আবেদন গ্রাহ্য হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। মেরিট লিস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে বলে জানানো হয়েছে।

অংক এবং ইংরেজি নিয়ে দশম শ্রেণীতে যারা পাস করেছেন তারা আবেদনের যোগ্য বলে জানানো হয়েছে। 18 থেকে 40 বছর বয়সীরা আবেদনের যোগ্য।

আরো পড়ুন: কারোর থে’কে বিনামূল্যে এই ৫ জিনিস কখনো নে’বে’ন না! দারিদ্রতা পি’ছু ছা’ড়’বে না

ন্যূনতম ক্লাস টেন পর্যন্ত স্থানীয় ভাষায় শিক্ষিত হতে হবে চাকরিপ্রার্থীদের। আবেদন ফি হিসেবে 100 টাকা জমা দিতে হবে। তবে মহিলা চাকরিপ্রার্থী, এসসি, এসটি এবং p.w.d. বিভাগের প্রার্থীদের ফি মকুব করে দেওয়া হয়েছে।

ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে জানানো হয়েছে এই পোস্টে 12 হাজার টাকা পর্যন্ত বেতন পাওয়া যাবে। বিপিএম পদে নিযুক্ত 12000 টাকা পাবেন এবং ডাক সেবক পদে নিযুক্ত রাত 10 হাজার টাকা পর্যন্ত মাসিক বেতন পাবেন। ইচ্ছুক ব্যক্তিরা ভারতীয় ডাক বিভাগের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন বলে জানানো হয়েছে।