সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

ডিগ্রি ছাড়াই প্রতি মা’সে ৩০ হাজার টা’কা বেতন, ব’ড়ো ঘোষণা কেন্দ্রের

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে দারুণ এক খুশীর খবর। সম্প্রতি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছেন, কলেজের ডিগ্রী যদি পড়ুয়াদের না থাকে তাহলেও তারা ৩০ হাজার টাকা বেতনের কেন্দ্রের চাকরির জন্য বৈধ।

মূলত তিনি এই নিয়ে স্পষ্ট করেছেন, আগামী বছর ১ লক্ষের বেশী ড্রোন পাইলট নিয়োগ করা হবে। তাছাড়া কেন্দ্রীয় মন্ত্রকের তরফ থেকে দেশীয় ভাবে ড্রোনের পরিষেবার চাহিদা পূরণ করছে।

যার কারণেই আপনার কলেজের ডিগ্রী না থাকলেও ৩০ হাজার টাকা বেতনের চাকরি পেয়ে যেতে পারেন অনায়াসে। তিনি আরও বলেন, যদি পড়ুয়াদের দ্বাদশ শ্রেণি পাশ করাও থাকে তাহলে তারা সহজেই ড্রোন পাইলটের সুবিধা নিতে পারেন।

আরো পড়ুন: এই App গু’লো থেকে মোবাইল রিচার্জ করলে গু’চ্ছে’র কাশব্যাক পাওয়া যা’চ্ছে!

এই প্রশিক্ষণের সময় ২-৩ মাস। তাই একজন ব্যাক্তি সহজেই ড্রোন পাইলট হিসেবে ৩০,০০০ টাকা বেতনের চাকরি করতেই পারেন। ইতিমধ্যেই সরকার দেশীয় পরিষেবায় ড্রোন ব্যবহারের ক্ষেত্রে প্রসার ঘটাচ্ছে।

সরকার এখন ড্রোন সেক্টরকে তিনটি স্তরে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। নীতি খুবই গুরুত্বপূর্ণ। এটাকে বাস্তবায়ন করার জন্য আমরা অগ্রসর হচ্ছি। দ্বিতীয় নীতি হল হুইল ইনিশিয়েটিভ। আর তৃতীয়টি হল দেশীয় চাহিদা।

ইতিমধ্যেই ১২ টি কেন্দ্রীয় মন্ত্রক সেই চাহিদা বৃদ্ধি করার জন্য কাজে লেগে গেছে। এখন লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে ২০৩০ সালের মধ্যেই ভারতকে গ্লোবাল ড্রোন হাব হিসেবে পৃথিবীর সামনে তুলে ধরা হবে।

প্রধানমন্ত্রী চান দেশের আরও অগগতি হওয়া উচিৎ, বিকাশ হওয়া উচিৎ। কারণ একটাই আরও বেশী মানুষ যাতে সুবিধা পেতে পারে।