আজ বছরের শে’ষ সুপারমুন দে’খা যা’বে আকাশে, এই স্ট্রবেরি মুন কি প্র’ভা’ব ফেলবে ভা’গ্যে? জেনে নিন

ব্লাড মুন এর পর এবার দেখা যেতে পারে স্ট্রবেরি মুন। গত মাসে আমরা বছরের প্রথম চন্দ্রগ্রহণ এর সম্মুখীন হয়েছিলাম। সেটি ছিল ব্লাড মুন। তা ঠিক কয়েকদিন পরেই সূর্যগ্রহণ হয়েছিল। এবার বৃহস্পতিবার দেখা যেতে পারে বছরের শেষ সুপার মুন। বৃহস্পতিবার চাঁদ স্ট্রবেরির মতো লাল বর্ণ ধারণ করবে বলে একে বলা হবে স্ট্রবেরি মুন।

পৃথিবী এবং চাঁদের মধ্যে দূরত্ব কমে যাবার ফলে অন্য দিনের তুলনায় চাঁদকে আরো অনেকটা বড় দেখাবে এই দিন। বৃহস্পতিবার রাতে অন্যদিনের তুলনায় প্রায় ১২ শতাংশ বড় দেখাবে চাঁদকে। সাধারণত পৃথিবী থেকে চাঁদের দূরত্ব থাকে ৪ লক্ষ ১০ হাজার। কিন্তু বৃহস্পতিবার এই দূরত্ব কমে গিয়ে দাঁড়াবে ৩ লক্ষ ৫৬ হাজার ৭০০ কিলোমিটারে। চলুন দেখে নেওয়া যাক এই বিভিন্ন রাশির জাতকদের উপর কি প্রভাব পড়তে চলেছে এই সুপারমুনের।

মেষ রাশি: এই স্ট্রবেরি মনের প্রভাবে মেষ রাশির জাতকরা ক্যারিয়ারে ভালো ফল পাবেন। কর্ম ক্ষেত্রে নতুন চ্যালেঞ্জ পেতে পারেন।

বৃষ রাশি: উন্নতিতে বাধা হয়ে দাঁড়াবে পরিচিত এবং আত্মীয়রা।

মিথুন রাশি: নিজের ভেতরের শক্তিকে চিনতে সমর্থ হবেন এই রাশির জাতকরা। ব্যক্তিগত উন্নতিতে এই এনার্জি কাজে লাগাতে পারবেন আপনারা।

কর্কট রাশি: মানসিক শক্তি আরো জোরদার হবে এনাদের। এই সময় শান্ত হয়ে বসে ভবিষ্যতের পরিকল্পনা করতে পারেন।

সিংহ রাশি: নিজের লক্ষ্য পূরণের ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে যাবেন এনারা। সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য সঠিক সময় বেছে নিন।

কন্যা রাশি: আরো বেশি উচ্চাকাঙ্ক্ষী হয়ে উঠবেন আপনারা, তবে ধৈর্য হারাবেন না কোনোভাবেই।

তুলা রাশি: বছরের শেষ সুপার মুন আপনার জীবন থেকে অপ্রয়োজনীয় বিষয়ে ঝেড়ে ফেলতে অনুপ্রেরণা দিতে পারে। কারোর অনুরোধে অপ্রয়োজনীয় কাজ করার চেষ্টা করবেন না।

বৃশ্চিক রাশি: অন্যের সাথে যোগাযোগ কবে আসবে তবে এই নিয়ে উদ্বিগ্ন হবে না। এই প্রভাব কেটে গেলে ধীরে ধীরে সবকিছু ঠিক হয়ে যাবে।

ধনু রাশি: আত্মবিশ্বাস তুঙ্গে উঠবে এই রাশির জাতকদের। নতুন নতুন চ্যালেঞ্জ নিন এবং এগিয়ে যান সামনের দিকে।

মকর রাশি: নিজের ভেতরে কোনো পরিবর্তন আনতে চাইলে তার চেষ্টা করার এটি সঠিক সময়।

কুম্ভ রাশি: আপনাদের কোন বিষয়ে অতিরিক্ত চিন্তাভাবনা করা ঠিক নয়। নিজের মনকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। সৃজনশীলতা বাড়তে পারে।

মীন রাশি: বন্ধুবান্ধব এবং সঙ্গীর সঙ্গে আরও বেশি সম্পর্ক মধুর হবে এনাদের। কাছের লোকের সঙ্গে সুন্দর সময় কাটাতে পারবেন এই সময়।