তাইওয়ান ই’স্যু’তে ক্ষে’পে লা’ল চীন, জাপানের বি’রু’দ্ধে পরমাণু হা’ম’লা’র হুঁ’শি’য়া’রি

জাপানকে হুমকি দিল চীন।তাইওয়ান ইস্যুতে জাপানকে কড়া বার্তা চীনের।তাইওয়ানকে সাহায্য করলে, জাপানের বিরুদ্ধে পারমাণবিক হামলা করতেও পিছপা হবে না জিনপিং-র দেশ চীন;এমনটাই জানিয়ে দিল ড্রাগন।

রীতিমত যুদ্ধের হুঙ্কার দিল চীন। ‘Taiwan News’ সূত্রে খবর, রবিবার ইউটিউবের ভিডিও প্ল্যাটফর্ম ‘শিগুয়া’তে একটি ভিডিও আপলোড করে চীন। সেখানে জাপানকে হুমকি দিয়ে বলা হয়, ‘তাইওয়ান চীনের অংশ। আর এই দ্বীপরাষ্ট্রটিকে মুক্ত করার জন্য সমস্ত রকম অভিযান চালাবে বেজিং। আর জাপান যদি সেই কাজে বাঁধা দিয়ে তাইওয়ানকে সাহায্য করে, তাহলে জাপানের বিরুদ্ধে পারমাণবিক হামলা করতেও পিছপা হবে চীন। যদিও চীন ‘ফার্স্ট নিউক্লিয়ার স্ট্রাইক’ বা প্রথম আণবিক হামলা না করার সিদ্ধান্ত নিলেও, জাপানকে সেই তালিকা থেকে বাদ রাখা হচ্ছে’।

চীনের প্রকাশ করা এই ভিডিওটি ২ মিলিয়ন ভিউ হওয়ার পর তা ডিলিট করে দেওয়া হয়েছে। তবে এই ভিডিওটির বেশকিছু অংশ ইউটিউব এবং ট্যুইটারে পোস্ট করাও রয়েছে। তবে,চীন বরাবর তাইওয়ানকে নিজের অংশ বলে দাবী করে এসেছে। একাধিকবার গায়ের জোরে তাইওয়ানকে দখল করার চেষ্টাও করেছে ভূমাফিয়া চীন। তাইওয়ানকে যে দেশই সাহায্য করতে যায়, ড্রাগন তাঁদেরকেই হুঁশিয়ারি দেয়।