OMG: বাড়িতে ঢু’কে হাইতির প্রেসিডেন্টকে নৃ’শং’স ভাবে হ’ত্যা করলো দু’ষ্কৃ’তী’রা, ভিডিও প্রকাশ্যে

রাতের অন্ধকারে হঠাৎ করে প্রেসিডেন্ট এর বাড়ীতে ঢুকে তাকে খুন করে দিল কয়েক জন দুষ্কৃতী।হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মোয়েস গতকাল দুষ্কৃতীদের গুলিতে মারা যান। খুনিদের পরিচয় এখনো জানা যায়নি। 53 বছর এই প্রেসিডেন্ট এর মৃত্যুর ঘটনা সমস্ত দেশবাসীদের জানালেন প্রধানমন্ত্রী ক্লোদ জোসেফ। সংবাদ মাধ্যম সূত্রে খবর পাওয়া গেছে, মঙ্গলবার রাত একটা নাগাদ প্রেসিডেন্টের বাসভবনে ঢুকে পড়ে কয়েকজন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী। কোন কিছু বুঝে উঠার আগেই প্রেসিডেন্ট কে গুলি করে হত্যা করে তারা।

কিন্তু কিভাবে কড়া নিরাপত্তা এড়িয়ে দুষ্কৃতীরা ঢুকে পরল প্রেসিডেন্টের বাসভবনে তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়ে গেছে। প্রেসিডেন্ট এর মৃত্যুর পাশাপাশি গুরুতর জখম হয়েছেন তার স্ত্রী।

আপাতত তিনি মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। তবে হত্যাকারীরা নিজেদের দেশের নাকি অন্য দেশের প্রাণী ইতিমধ্যেই খোঁজ চালানো শুরু হয়ে গেছে। তবে যথাসম্ভব তারা কোন দেশের বাসিন্দা বলে অনুমান করা হচ্ছে কারণ দুষ্কৃতীরা নাকি নিজেদের মধ্যে অন্য ভাষায় কথা বলছিল।

প্রসঙ্গত, প্রেসিডেন্ট কে খুন করার চক্রান্ত অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত নিজেকে দুষ্কৃতীদের হাত থেকে বাঁচাতে পারলেন না হাইতির প্রেসিডেন্ট। প্রধানমন্ত্রী এই খবরটি দেশবাসীকে জানিয়ে তাদের শান্ত থাকার আর্জি জানিয়েছেন। পরবর্তী পদক্ষেপ খুব তাড়াতাড়ি নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।