বায়ুসেনার স্টেশনে ড্রোনের সাহায্যে হা’ম’লা, দুটি বি’স্ফো’র’ণে কেঁ’পে উঠলো জম্মু

গতকাল বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু। বায়ুসেনার স্টেশনের টেকনিক্যাল এরিয়াতে পরপর দুটি বিস্ফোরণের ফলে আতঙ্ক তৈরি হয়। বিস্ফোরণের মাত্রা খুব একটা বেশি না হলেও বায়ুসেনার স্টেশনে কিভাবে এই ঘটনা ঘটলো তা নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। প্রাথমিকভাবে জানতে পারা গেছে, বিস্ফোরণের ফলে বায়ু সেনার স্টেশনের এরিয়া ছাদ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্য একটি বিস্ফোরণ খোলা জায়গায় হয়েছে বলে সেই ভাবে কিছু ক্ষতি গ্রস্থ হয়নি। তবে দুটি বিস্ফোরণের ঘটনায় দুজন ব্যক্তি জখম হয়েছে। ঘটনাটি ঘটেছে ভোর দুটোর সময়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে, ড্রোন ব্যবহার করে এই বিস্ফোরণ-গুলি ঘটানো হয়েছে। কি অথবা কারা এই ড্রোন পরিচালনা করেছেন সেই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। খবর পেয়ে সেখানে পৌঁছে যায় বোম ডিসপোজাল টিম এবং ফরেনসিক টিম। তবে বায়ুসেনার কোন সরঞ্জামের ক্ষতি হয়নি বলে জানতে পারা গেছে। ঘটনার পরিপ্রেক্ষিতে বায়ুসেনার তরফ থেকে এফআইআর দায়ের করা হয়েছে পুলিশের কাছে।

উল্লেখ্য, বায়ুসেনার শীর্ষ আধিকারিকদের ফোন করে ঘটনার বিশদ জানতে চেয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। বায়ুসেনার স্টেশনটি বিমানবন্দরের খুব কাছেই অবস্থিত। জম্মু বিমানবন্দরের রানওয়ে এবং এয়ার ট্রাফিক কন্ত্রল ব্যবস্থা পুরোপুরি এখন বায়ুসেনার অধীনে রয়েছে। যাত্রীবাহী বিমান এবং বায়ু সেনা বিমান একই জায়গায় থাকে।