পোস্ট অ’ফি’সে ভা’লো বেতনে চাকরির সু’ব’র্ণ সু’যো’গ, জানুন খুঁ’টি’না’টি

করোনাকালীন এই সংকটময় মুহূর্তে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর শোনালো কেন্দ্রীয় সরকার। ভারতীয় ডাক বিভাগে একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় সরকার। ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে পঞ্জাব সার্কেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ভারতীয় ডাক বিভাগ এর তরফ থেকে জানানো হয়েছে যে পোস্ট অ্যাসিসট্যান্ট, মাল্টি টাস্কিং স্টাফ, স্টার্টিং অ্যাসিসট্যান্ট স্টাফ ক্যাডার ভিত্তিক নিয়োগ করা হতে চলেছে।

এই শুন্য পদে আবেদনের জন্য indiapost.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। ১৮ই অগাস্ট ২০২১, আবেদনের শেষ দিন ধার্য করা হয়েছে। https://www.indiapost.gov.in/vas/Pages/IndiaPostHome.aspx ওয়েবসাইট থেকেও আবেদন করতে পারবেন। আবেদনের জন্য https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/IP_09072021_Punjab লিংকে ক্লিক করতে হবে।

৫৭টি শূন্য পদের জন্য কর্মী নিয়োগ করা হতে চলেছে। অ্যাসিসট্যান্ট পদে ৪৫, স্টার্টিং অ্যাসিট্যান্ট পদে ৯, মাল্টি টাস্কিং স্টাফ পদে ৩টি শূন্য পদ রয়েছে বলে জানানো হয়েছে। এই পদে আবেদন করতে গেলে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হতে হবে। একই সঙ্গে থাকতে হবে কম্পিউটার জ্ঞান। মাল্টি টাস্কিং স্টাফ পদে আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে দশম শ্রেণি এবং তার সঙ্গে স্থানীয় ভাষায় কথা বলতে জানতে হবে।

পোস্টাল অ্যাসিসট্যান্ট, স্টার্টিং অ্যাসিসট্যান্ট পদে আবেদনকারীদের বয়স ১৮-২৭ বছর বয়সীদের মধ্যে হতে হবে এবং মাল্টি টাস্কিং অফিসার পদের জন্য আবেদনকারীকে বয়স ১৮ থেকে ২৫ বছর হতে হবে। অ্যাসিসট্যান্ট, স্টার্টিং অ্যাসিস্ট্যান্ট পদের জন্য বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা, মাল্টি টাস্কিং অফিসার পদের বেতনক্রম ১৮,০০০ টাকা থেকে ৫৬,৯০০ টাকা ধার্য করা হয়েছে।