নামমাত্র কিস্তিতে বাড়ি আনুন TATA-র গা’ড়ি, দু’র্দা’ন্ত গা’ড়ি’র সা’থে পাচ্ছেন দমদার মাইলেজ

এবার Tata Tiago দেশে Hatchback গাড়ির বাজারে সাড়া ফেলতে এল। Tata Tiago দেশে সবচেয়ে সুরক্ষিত Hatchback-গাড়িগুলির মধ্যে অন্যতম। এই গাড়িটি Global NCAP crash test-এ 4 টি স্টার পেয়েছে। ফলে এটা সুস্পষ্টই দৃশ্যমান, এই গাড়িটি যথেষ্ট সুরক্ষিত। পাশাপাশি দেশের Hatchback-গাড়িগুলির মধ্যে এটির মাইলেজও অত্যন্ত বেশি। প্রায় 23 থেকে 24 কিমি মাইলেজ পাওয়া যাবে এই গাড়িতে।

এই গাড়িটি সহজ মাসিক কিস্তিতে কিনতে পারেন কোনও ব্যক্তি। সংস্থার ওয়েবসাইটে প্রদত্ত তথ্য বলছে, এই গাড়িটিতে মাত্র মাসিক 3,555 কিস্তিতেই দিয়েই বাড়ি নিয়ে যেতে পারবেন গ্রাহক। সম্প্রতি এই গাড়িটির NRG ভয়ারিয়েন্ট সামনে এনেছে কোম্পানি। দারুণ স্পোর্টি লুকে এই গাড়িটি সামনে আনা হয়েছে। যা তাক লাগাচ্ছে যুবকদের। এই ভেরিয়েন্টটি শুধুমাত্র পেট্রল ইঞ্জিনের সঙ্গেই পাওয়া যাবে বলে জানিয়েছে কোম্পানি।

Tiago NRG ফরেস্ট গ্রিন, ফায়ার রেড, ক্লাউডি গ্রে, স্নো হোয়াইট ইত্যাদি রঙে পাওয়া যাবে। এটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে 181 mm। এই গাড়িটির দাম (Tata Tiago Price) শুরু হচ্ছে 4.99 লাখ থেকে। গাড়ির ইঞ্জিন রয়েছে 1199 সিসি। এটিতে 5 জনের বসার সিট রয়েছে।

Tata Tiago NRG AMT launched at INR 6.15 lakh

এই গাড়িটিতে রয়েছে 3টি সিলিন্ডার। ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি রয়েছে 35 লিটার। খুব স্বাভাবিক ভাবেই এই গাড়িটিতেও এসির সুবিধা রয়েছে। রয়েছে Anti Lock Braking System ও Driver Airbag। কুয়াশায় চালকের সুবিধার ক্ষেত্রে Fog Lights-ও দেওয়া রয়েছে। যাত্রীদের জন্যও রয়েছে Passenger Airbag। যেহেতু এটি একটি Hatchback-গাড়ি, তাই চারটি দরজা ছাড়াও পিছনে একটি দরজা রয়েছে যেটি উপরের দিকে খোলে।

এমনকি এই গাড়িতে Glove Box Cooling, Voice Control ও Gear Shift Indicator-এর মতো সুবিধা যুক্ত করা হয়েছে। সেফটির দিক বিবেচনা করে গাড়িতে Anti-Lock Braking System-এর সুবিধা দেওয়া হয়েছে। Power Door Locks ও Child Safety Locks-এর মতো বিশেষ সুবিধা রয়েছে।