সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

“টারজান: দ্যা ওয়ান্ডার কার” ফিল্মের গাড়িটি এখন কি অ’ব’স্থা’য় আ’ছে?

১৮ বছর আগে রিলিজ হয়েছিল “টারজান দা ওয়ান্ডার কার” সিনেমাটি যেটি, দর্শকদের মনে এক বিশেষ প্রভাব ফেলেছিল। ছবিতেই নায়ক-নায়িকা বিশেষ প্রাধান্য পায় কিন্তু এই ছবিটাতে প্রাধান্য পেয়েছিল একটি গাড়ি। পার্থিব বস্তুকে নিয়ে তৈরি করা এই সিনেমাটি হয়েছিল সুপারহিট সিনেমা। এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০০৪ সালে এবং এই ছবির হাত ধরে প্রথম বলিউড জগতে এসেছিলেন হ্যান্ডসাম নায়ক বৎসল শেঠ এবং সুন্দরী অভিনেত্রী আয়েশা টাকিয়া।

অতিথি অভিনেতা হিসেবে ছিলেন অজয় দেবগন। সমস্ত কিছুর ওপরে দর্শকদের মনে বিশেষ প্রভাব ফেলেছিল টারজান নামের গাড়িটি। ছবিটি বানিয়ে ছিলেন পরিচালক আব্বাস মস্তান। একটি গাড়িকে নিয়ে বানানো এই ছবিটি মুক্তির আগে থেকেই দর্শকদের মনে বিশেষ প্রভাব ফেলেছিল।

ছবিটির গল্প অনুযায়ী প্রয়াত ও বাবা অর্থাৎ অজয় দেবগনের পুরনো গাড়ি নিয়েই সারিয়ে সেটাকে নতুন রূপ দিয়েছিলেন এই ছবিটির নায়ক বৎসল। গাড়িটি নতুন করে রূপ পাওয়ার পরেই একে একে গাড়িটির মালিক অজয় দেবগনের খুনিদের হত্যা করে। কিন্তু জানেন কি একটা সময় দর্শকদের মনে যে গাড়িটি বিশেষ প্রভাব ফেলেছিল সেই গাড়িটি এখন কোথায় এবং কিভাবে আছে?

আরো পড়ুন: সৌ’ন্দ’র্য্যে’র দি’ক দিয়ে বা’কি অভিনেত্রীদের গু’নে গু’নে গো’ল দেবেন রাজু শ্রীবাস্তবের কন্যা

ছবিটির গল্প অনুযায়ী দেখানো হয়েছিল গাড়িটি সাঁতার কাটা থেকে শুরু করে আকাশে ওড়া সমস্ত কিছুই করতে পারতো। এমনকি বিনা চালকে যেতে পারত মাইলের পর মাইল। জানা গিয়েছিল এই গাড়িটিকে বাজারে আনার পরিকল্পনা করা হয়েছিল কিন্তু সেই পরিকল্পনা ব্যর্থ হয়।

জানা গিয়েছিল যে ছবিটি রিলিজ হওয়ার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এই ধরনের মডেলের গাড়ি বাজারে আনা হবে কিন্তু প্রথম থেকেই ছবিটি বিশেষভাবে জনপ্রিয়তা না পেলে এই রকম মডেল তৈরী করা হয়নি।

কিন্তু পরবর্তীকালে সিনেমাটি জনপ্রিয়তা লাভ করলেও সেই গাড়ি নিয়ে আর ভবিষ্যৎ রচনা করা সম্ভব হয়নি। গাড়িটি ডিজাইন করেছিলেন প্রখ্যাত অটোমোবাইল ডিজাইনার দিলীপ ছাবরিয়া বর্তমানে তিনি প্রতারণার মামলায় জর্জরিত হয়ে মুম্বাই পুলিশের হাতে গ্রেপ্তার হন। তবে এক সময় যে গাড়িটি দর্শকদের মনে বিশেষ প্রভাব ফেলেছিল সেই গাড়িটি ২০১৭ সালে পাওয়া যায় মুম্বাইয়ের একটি গ্যারেজে পরিত্যক্ত অবস্থায়।