সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

সব ফোনকে ধুলোয় মি’শি’য়ে দি’তে ভারতে ল’ঞ্চ হ’চ্ছে Nothing Phone

বর্তমানে বিশ্বের বাজারে রাজত্ব করছে ওয়ানপ্লাস। এবার এই প্রতিষ্ঠান সহ-প্রতিষ্ঠাতা ওয়ানপ্লাস ছেড়ে নিজের কোম্পানি নাথিং চালু করল। ইতিমধ্যেই নাথিং বাজারে এনেছে টিডাব্লিউএস। ইয়ারফোন লঞ্চের পর জনপ্রিয়তা পেয়েছে এই ডিভাইস।

এই কোম্পানির প্রথম স্মার্টফোন সম্পর্কে বর্তমানে আলোচনা চলছে সারা দুনিয়া জুড়ে। এই ফোন কার্যত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে বলে জানানো হয়েছে।

নাথিং কোম্পানির স্মার্টফোন চলতি সপ্তাহেই লঞ্চ করা হতে চলেছে বলে জানা গিয়েছে। সম্প্রতি টুইট বার্তায় নাথিং ঘোষণা করেছে ‘এই সপ্তাহ’। অর্থাৎ এই সপ্তাহেই আসছে সেই বহু প্রতীক্ষিত স্মার্ট ফোন।

আরো পড়ুন: বাড়ির কাছেই মুখ্যমন্ত্রী, অথচ ডা’ক পেলেন না পরেশ! তবে কি ছাঁটাই হচ্ছেন দল থে’কে?

ভারতে কেবলমাত্র ফ্লিপকার্ট থেকে এই স্মার্টফোন পাওয়া যাবে। এই ফোনের জন্য আলাদা একটি ওয়েবসাইট প্রকাশ করেছে ই-কমার্স কোম্পানি। ফোনের ডিসপ্লে, ফিচার্স সম্পর্কেও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানা গিয়েছে।

6.55 ইঞ্চি ওএলইডি ডিসপ্লে রাখা হতে পারে এই স্মার্টফোনে। এই ডিসপ্লে তে 2400 × 1080 পিকসেলস রেসোলিউশন থাকবে। ডিসপ্লের চারপাশে সরু বেজেল থাকবে। ফ্ল্যাট ডিসপ্লে থাকবে এই ফোনে।

লঞ্চের সময় এই ফোনে অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেম চলবে। ক্যামেরাতে 50mp প্রাইমারি সেন্সর থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সঙ্গে আট এমপি এবং 2mp মাইক্রো ক্যামেরা থাকবে। 32 এমপি ক্যামেরা থাকবে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য।

এই ফোনের মধ্যে 4500 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। ফিঙ্গারপ্রিন্ট ছাড়াও ফোনে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনের স্বচ্ছ ডিজাইন থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। তাহলে বাইরে থেকে ভেতরের যন্ত্রাংশ দেখা যাবে।