সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

২০২৩: সকলের জ’ন্য খু’লে দে’ও’য়া হ’বে রাম মন্দির

গত বছরের সবথেকে বড় একটি উৎসব ছিল রাম মন্দিরের ভূমি উৎসব। সম্পূর্ণ দেশ থেকে বড় বড় নেতা থেকে শুরু করে বড় বড় ব্যবসায়ী এমনকি অভিনেতা-অভিনেত্রীরা যোগ দিয়েছিলেন এই অনুষ্ঠানে। প্রায় কয়েক কোটি অনুদান এসেছিল দেশ এবং বিদেশ থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে মন্দিরের ভূমি পূজা সম্পন্ন হয়েছিল। এবার রাম মন্দিরের পুজো কবে থেকে শুরু হবে সেই অপেক্ষায় এখন রয়েছেন ভক্তরা। শোনা যাচ্ছে, ২০২৩ সালের শেষের দিকে জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে এই রাম মন্দির। ২০২৫ সালে সম্পূর্ণ কাজ শেষ হয়ে যাবে এই মন্দিরের।

উত্তরপ্রদেশের অযোধ্যার এই জমি নিয়ে বিতর্ক বহুদিনের। দীর্ঘদিন ধরে মামলা চলার পর অবশেষে রাম মন্দির নির্মাণের আদেশ দিয়েছিল আদালত। আদালতের তরফ থেকে রায় জানার পর থেকে রাম মন্দির নির্মাণের কাজ শুরু করা হয়েছিল। তবে এখনই রাম মন্দির জনসাধারণের জন্য খোলা হচ্ছে না। দিন কয়েক আগে অযোধ্যার রাম মন্দিরে ১৫ জন সদস্য এবং ইঞ্জিনিয়ারদের দল পরিদর্শনে গিয়েছিলেন।

বৈঠক করার পর ওনারা সিদ্ধান্ত নেন, ২০২৩ সালের ডিসেম্বর মাসে অযোধ্যার রাম মন্দিরের দরজা খুলে দেওয়া হবে জনসাধারণের জন্য। বর্তমান পরিস্থিতির জন্য আপাতত রাম মন্দিরের কাজ স্থগিত রাখা হয়েছে। ভূমি পুজো হয়ে গেলেও আপাতত সেইভাবে মন্দির নির্মাণের কাজ করা যাচ্ছে না। তাই পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার পুরোদমে কাজ শুরু হয়ে যাবে মন্দির নির্মাণের। হিসেব অনুযায়ী জনসাধারণের জন্য মন্দিরের দরজা খুলতে আরো বেশ কিছু বছর লেগে যাবে।