আজ কি বলছে আবহাওয়া দ’প্ত’র? কলকাতাতে বৃষ্টির সম্ভাবনা কতটা?

কলকাতাবাসী ভ্যাপসা গরমে নাজেহাল। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা খবর, আজ কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। তবে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

আগামী চার-পাঁচদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতে কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আরো পড়ুন: ক্রেতারা টিকিট কে’টে কে’টে হয়রান, অভি’যো’গে বিদ্ধ হয়ে রাস্তায় নেমে বি’ক্ষো’ভ লটারি ব্যবসায়ীদের

আগামী চার-পাঁচদিনে আপাতত তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। হাওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, কলকাতায় আজ আকাশ অংশত মেঘলা থাকবে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০০০.৩ মিমি।