কুকুর মায়ের স্নেহে ব’ড়ো হ’চ্ছে তিন বাঘ শাবক, ভাইরাল ভিডিও

পৃথিবীর প্রত্যেকটা সন্তানের কাছে তার মায়ের জায়গাটা অন্য। জন্মের প্রথমেই যে কোন সন্তান তার মায়ের মুখ প্রথম দেখে। সন্তানদের কাছে খুবই কষ্টের ব্যাপার যখন জন্মের পর পর তারা মায়ের আদর পায় না। কথায় আছে না ঈশ্বর রয়েছে, পৃথিবীর যেকোন সন্তানদের আগলে রাখার জন্য কাউকে না কাউকে পাঠিয়ে দেন।

শুধুমাত্র যে মানুষের সন্তান হিসেবে এই জিনিসগুলো হয়ে থাকে তা কিন্তু নয়, প্রত্যেকটি পশুপাখিদের মধ্যেও এই ভালোবাসা কিন্তু দেখা যায়। মাতৃহারা হয়ে গেছিল তিনটে বাঘ শাবক তবে তাতে কিন্তু তারা মায়ের আদর থেকে বঞ্চিত হয়নি।

কারণ মায়ের আদর দিতে তাদের পাশে চলে এসেছে একটি স্ত্রী ল্যাব্রাডর। এই তিন মাতৃহারা বাঘের শাবককে বর্তমানে ওই ল্যাব্রাডর মা মানুষ করছে। একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গেছে মা ল্যাব্রাডর তিনটি বাঘ শাবককে নিয়ে খেলা করছে।

আরো পড়ুন: ডেঙ্গুর প্র’কো’প বাড়ছে, কয়েকটি গুরুত্বপূর্ণ ক’থা মে’নে চলুন

তিনটে বাঘ শাবক ল্যাব্রাডর মাকে একদম ঘিরে রয়েছে, অন্যদিকে তাদের দিকে তাকিয়ে আছে মা ল্যাব্রাডর। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই ইতিমধ্যেই ৭ লাখের বেশি দর্শক এই ভিডিওটিকে দেখেছেন।

তবে এই গোটা বিষয়ে পশু বিজ্ঞানীরা জানিয়েছেন, যখন কোন পশুর সন্তান রোগগ্রস্ত অথবা দুর্বল হয় তখন তাদের ছেড়ে মা চলে যায়। অথবা যদি মা কোনরকম আঘাত পায় তবে সন্তানদের সে দুধ খাওয়াতে পারে না সেই জন্য নিজেকে সন্তানদের থেকে দূরে করে নেয়।

এই ব্যাপারটিতে ঠিক কি হয়েছিল সে বিষয়ে এখনও কিছু জানা সম্ভব হয়ে ওঠেনি। তবে ভিডিওটিতে যেভাবে ল্যাব টি মায়ের মত করে সেই তিন মাতৃহারা বাঘ শাবককে নিয়ে দিন কাটাচ্ছে সেটা দেখে আপাতত নেটিজেনরা ভীষণ আপ্লুত।